বান্দরবানের চিম্বুক এলাকায় সেনা জোনের সুপেয় পানি প্রদান


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৩/০৫/২০২৩, ৩:০০ PM / ৬৬
বান্দরবানের চিম্বুক এলাকায় সেনা জোনের সুপেয় পানি প্রদান

নিজস্ব সংবাদদাতা।

বান্দরবান সেনা জোনের মানবিক উদ্যোগে খাবার পানি ও নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার্য পানি পেয়েছেন চিম্বুক ও তার পার্শ্ববর্তী এলাকার ভুক্তভোগী জনসাধারণ।
৩ এপ্রিল (বুধবার) দুপুর হতে বিকাল ৫ টা পর্যন্ত বান্দরবান সেনা জোনের উদ্যোগে সেনা জোনের প্রেরিত একটি টহল দল কর্তৃক বর্তমান সময়ে গ্রীষ্মকালীন পানিশূন্যতায় ভুক্তভোগী চিম্বুক ও পার্শ্ববর্তী এলাকার জনসাধারণের মধ্যে সুপেয় ও বাহ্যিক ব্যবহারের জন্য পানি প্রদান কার্যক্রম পরিচালনা করবে।

জলবায়ু পরিবর্তনের মারাত্মক প্রভাবের শিকার দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় পার্বত্য জেলা বান্দরবান। এই অঞ্চলে ঝড়-জলোচ্ছ্বাস, খরার মতো প্রাকৃতিক দুর্যোগের মাত্রা বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা।প্রখর রৌদ্র ও গ্রীষ্মের তীব্র তাপে পার্বত্য বান্দরবান জেলার অন্তর্গত চিম্বুক ও তার পার্শ্ববর্তী জনসাধারণের ব্যবহারকৃত পানির উৎস সমূহ শুকিয়ে পানিশূন্যতায় পরিণত হয়েছে। এতে উক্ত অঞ্চলের জনসাধারণের তীব্র পানি সংকট দেখা দেওয়াতে জনজীবন বিপন্ন হওয়ার পথে। প্রতিনিয়ত পানি নিয়ে এলাকাবাসীর বিভিন্ন অভিযোগ দুর্ভোগ ও পানির তীব্র সংকট দেখে অবশেষে জনগণের এই কঠিন বিপদে পাশে দাঁড়িয়েছে বান্দরবান সেনা জোন। সম্প্রতি নব্য সৃষ্ট কুকিচীন আর্মির দ্বারা চিম্বুক ও তার পার্শ্ববর্তী এলাকায় আতঙ্ক সৃষ্টি করে তথা সরকার ও প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা হতে বিচ্ছিন্ন করে রেখেছিল তথাপিও বান্দরবান সেনা জোনের অকৃত্রিম সাহসিকতায় উক্ত এলাকা সন্ত্রাসী কর্মকাণ্ড হতে মুক্ত করা ও পানি সংকটে ভুক্তভোগী জনগণের কল্যাণের কথা চিন্তা করে জীবন বাজি রেখে দুঃসময়ের পাশে দাঁড়ানোর এই মহান উদ্যোগ গ্রহণ করে।

সেনা জোনের উদ্যোগে পানিশূন্য এলাকায় সেনাবহরের একটি টহল দল পানির ট্যাংক গাড়িতে করে ভুক্তভোগী জনসাধারণের দ্বারে দ্বারে প্রয়োজনীয় পানি পৌঁছে দেওয়া হয়।

বান্দরবান সেনা জোনের এই জনহিতকর কার্যাবলী কে সাধুবাদ জানিয়েছেন বান্দরবান জেলার বিভিন্ন জনপ্রতিনিধি ও ঊর্ধ্বতন কর্মকর্তা। এছাড়াও সৃষ্টিকর্তার আশীর্বাদ বলে অভিহিত করেছেন সুবিধা প্রাপ্ত জনসাধারনেরা।

 

 

আরো পড়ুন –

 

 

নাইক্ষ্যংছড়ির রেজু পাড়ায় ছয় লাখ টাকার ইয়াবা উদ্ধার