বান্দরবানের থানছিতে ১৪ বছর বয়সি কিশোরী নিখোঁজ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৮/০৩/২০২২, ১২:১১ AM / ১২
বান্দরবানের থানছিতে ১৪ বছর বয়সি  কিশোরী নিখোঁজ

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদদাতা:
চাকরির প্রলোভন দেখিয়ে হাবৈরুং ত্রিপুরা নামের ১৪ বছর বয়সি এক কিশোরীকে অপহরণের অভিযোগ উঠেছে ৪০ বছর বয়সি বিবাহিত পুরুষ রেজাউল করিম টিপু (৪০) নামক ব্যক্তির বিরুদ্ধে। তার পিতা-মৃত কবির মাস্টার, নাইক্ষ্যংছড়ি উপজেলা, বাইশারী ইউনিয়ন, ১নং ওয়ার্ডের,ক্যাথোয়াই পাড়া।

ঘটনাটি বান্দরবান জেলার থানছি উপজেলা, রেমাক্রি ১নং ওয়ার্ডে, ক্যাসমো পাড়ার। ভুক্তভোগী পরিবারের মেয়ের পিতা বিসম্ভ ত্রিপুরা জানান অপহরণ কারী মোঃ রেজাউল করিম টিপু থানছি উপজেলার রেমাক্রি দলিয়ান পাড়ার সরকারি একটি রাস্তার কাজে ২ মাস ধরে কেরানির কাজ করছে।আগেও কয়েকবার বিভিন্ন কাজের প্রয়োজনে পরিচয়,দেখা সাক্ষাৎ হতো বিসম্ভ ত্রিপুরার সাথে। পরিচয় সুত্রে আমার ছোট মেয়ের সাথে কয়েকবার কথাবার্তা বলতে দেখলে আমি রেজাউল করিম টিপুকে নিষেধ করি এতে সে আমার কোন কথার কর্নপাত করে না।১৮ই মার্চ সকালে আমি আমার মেয়েকে বাড়িতে না দেখে পাড়ায় খোজ খবর নিলে পাড়া কারবারির স্ত্রী খুঁফইরং ত্রিপুরা আমাকে জানায় আমার মেয়ে হাবৈরুং ত্রিপুরা কে চাকরির কথা বলে রেজাউল করিম টিপু সকালে নিয়ে গেছে।

এর পর আমি সারাদিন খোজ খবর নেয়ার পরেও আমার মেয়ে ও রেজাউল করিম টিপুর কোন খবর না পেয়ে রাত পর্যন্ত অপেক্ষা করি,রাতেও বাসায় না ফিরলে পরের দিন ১নং ওয়ার্ড মেম্বার জন ত্রিপুরাকে বিষয়টি অবগত করি।তিনি রেমাক্রি ১নং ইউনিয়নের চেয়ারম্যান মং শৈই থুই মার্মা রনি ও রাস্তার নির্মাণ কাজে নিয়োজিত কন্টাকটর আনিছুল ইসলাম সুজনের সাথে তার কর্মচারী মোঃ রেজাউল করিমের বিষয়টি নিয়ে আলোচনা করে সমাধানে সহযোগিতার আশ্বাস দেন।

কিন্তু দিন পেরিয়ে গেলেও সমস্যার সমাধান না হওয়ায় মেয়ের পিতা দরিদ্র বিসম্ভ ত্রিপুরা রেমাক্রি দুর্গম এলাকা হতে ২ দিনের যাত্রা শেষে ২৬শে মার্চ শনিবার সকালে বান্দরবান সদরে মেয়েকে খুজতে চলে আসেন।

সরজমিনে ঘটনার বিষয়ে জানতে রেমাক্রি ১নং ওয়ার্ড মেম্বার জন ত্রিপুরার সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।কেনো নিখোঁজ মেয়ের বিষয়ে তার পিতাকে আইনগত ব্যাবস্থা গ্রহন করতে পরামর্শ দেয়া হয়নি এমন প্রশ্নের উত্তরে তিনি এড়িয়ে যান।এ বিষয়ে ১নং রেমাক্রি ইউনিয়নের চেয়ারম্যান মং শৈই থুই মার্মা রনির সাথে যোগাযোগের চেস্টা করেও তাকে পাওয়া যায় নি,বার বার সাইড কন্ডাক্টর আনিছুল ইসলাম সুজনের মোবাইল ফোনে যোগাযোগের চেস্টা করা হলেও তিনিও কল রিসিভ না করায় তার মাতামত নেয়া সম্ভব হয় নি

এদিকে থানা সুত্রে খবর পাওয়া যায় ২৭শে ফেব্রুয়ারী রবিবার হাবৈরুং ত্রিপুরার দুলাভাই শান্ত ত্রিপুরা থানছি থানায় একটি অপহরণ মামলার সাধারণ ডায়েরি করেন রেজাউল করিম টিপুর বিরুদ্ধে।

এ বিষয়ে থানছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুদিপ্ত রায় প্রতিবেদককে জানান রেমাক্রি ক্যাস মো পাড়া থেকে একটি কিশোরী মেয়েকে খুজে না পাওয়ায় তার পরিবার হতে আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি এর ভিত্তিতে থানায় নিখোজের সাধারন ডায়েরিতে অভিযোগ গ্রহন করা হয়েছে,অভিযুক্ত ব্যাক্তি নাইক্ষ্যংছড়ি উপজেলার স্থানীয় বাসিন্দা হওয়ায় আমরা প্রয়োজনে নাইক্ষ্যংছড়ি থানার সহযোগিতায় কিশোরীকে উদ্ধারে পরবর্তী আইনগত ব্যাবস্থা গ্রহন করবো।

এদিকে নিখোঁজ পরিবার হতে থানায় মামলা দায়েরের বিষয়ে জানাজানি হওয়ার পর রেজাউল করিম টিপু মেয়ের পিতা বিসম্ভ ত্রিপুরাকে মোবাইল ফোনে হুমকি প্রদান করছে বলে জানায় বিসম্ভ ত্রিপুরা।