বান্দরবানের মাটি আওয়ামীলীগ এর ঘাটি-২১শে আগস্টের বিক্ষোভ সমাবেশ থেকে কঠোর হুঁশিয়ারী।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২১/০৮/২০২২, ৮:২২ PM / ১৫
বান্দরবানের মাটি আওয়ামীলীগ এর ঘাটি-২১শে আগস্টের বিক্ষোভ সমাবেশ থেকে কঠোর হুঁশিয়ারী।

২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউ তে জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা এবং এই হামলায় ২৪ জন নেতাকর্মী শহীদ হয় ।এর প্রতিবাদে পৌর আওয়ামীলীগ এর নানা কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৩ টায় বিক্ষোভ সমাবেশ পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিকেলে জেলা আওয়ামীলীগ,ছাত্রলীগ,যুবলীগ,সেচ্ছাসেবকলীগ,মহীলা আওয়ামীলীগ সহ পৌরসভার ৯টি ওয়ার্ডের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের তৃনমূল নেতাকর্মীরা মিছিলে মিছিলে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর বাসস্থানের সামনে জড়ো হতে থাকে।

বক্তব্য রাখছেন পৌর আওয়ামী লীগ সাধারন সম্পাদক সামশুল ইসলাম।

পরে মিছিল স্থান হাজারো নেতাকর্মীদের জনসমুদ্রে রূপ নেয়।পরে বিক্ষোভ মিছিল টি রাজার মাঠ এলাকা থেকে শুরু করে জেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয়।পরে পৌর আওয়ামীলীগ এর আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পৌর আওয়ামীলীগ সভাপতি অমল কান্তি দাশ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সামশুল ইসলাম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও জাতীয় কমিটির সদস্য,আব্দুর রহিম চৌধুরী।

বক্তব্য রাখছেন জেলা ছাত্র লীগ সভাপতি কাউছার সোহাগ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,মোজাম্মেল হক বাহাদুর,লক্ষী পদ দাশ,চৌধুরী প্রকাশ বড়ুয়া,মহীলা নেত্রী তিংতিং ম্যা,জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগ সহ জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা অবিলম্বে তারেক জিয়া সহ গ্রেনেড হামলার সাথে জড়িত খুনিদের দেশে ফেরত এনে বিচারের দাবি জানান।বক্তারা কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন বিএনপির অলিগলির রাজনীতি করে আওয়ামীলীগের মুখোমুখি হতে পারবে না।আওয়ামীলীগ জনগনের দল।আলোচনা সভায় বক্তারা নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি কে ৭তম বারের মত নির্বাচিত করে দেখিয়ে দিতে হবে বান্দরবানের মাটি আওয়ামীলীগ এর ঘাটি।বিএনপির কোন ষড়যন্ত্রে কান না দিয়ে আওয়ামীলীগ এর প্রতি জনগনকে আস্থা রাখতে বলা হয় আলোচনা সভা থেকে।

 

বান্দরবানে ২১শে আগস্ট উপলক্ষে পৌর আওয়ামীলীগ এর নানা কর্মসূচি পালন।