বান্দরবানে অনগ্রসর নারীদের মাঝে কম্পিউটার প্রশিক্ষণ সনদ অনুদানের চেক প্রদান


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৯/০৯/২০২৩, ৭:১১ PM / ১০
বান্দরবানে অনগ্রসর নারীদের মাঝে কম্পিউটার প্রশিক্ষণ সনদ অনুদানের চেক প্রদান

নিজস্ব সংবাদদাতা।

বর্তমান সরকারের উন্নয়ন নীতির কারনে পার্বত্য বান্দরবানের সকল সেক্টরে উন্নয়নের সুফল ভোগ করছে জনসাধারণ।নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রীর আন্তরিকতায় বিভিন্ন আত্মকর্মসংস্থান মূলক প্রকল্প বাস্তবায়ন সহ বিভিন্ন অনুদান প্রদান অব্যাহত আছে।

পার্বত্য বান্দরবানের এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলেই ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

মহিলা বিষয়ক অধিদপ্তর, বান্দরবান পার্বত্য জেলা-এর উদ্যোগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব-এঁর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে অনগ্রসর নারীদের মধ্যে সেলাই মেশিন
বিতরণ, আইজিএ প্রকল্পের জেলা পর্যায়ের প্রশিক্ষণার্থীদের মধ্যে প্রশিক্ষণ ভাতা ও সনদপত্র বিতরণ এবং স্বেচ্ছাসেবী মহিলা সমিতিসমূহের মধ্যে ২০২২-২৩ অর্থবছরের সাধারণ অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

শনিবার ৯ই সেপ্টেম্বর সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ”প্রকল্পের আওতায় বান্দরবান পার্বত্য জেলায় জেলা পর্যায়ে তিন মাস মেয়াদি “কম্পিউটার অ্যাপ্লিকেশন”প্রশিক্ষণ ভাতা ও সনদ বিতরণে ছয়টি ব্যাচে ১৮০জন প্রশিক্ষণ সমাপ্তকারীর মধ্যে প্রকল্পের নিয়মানুসারে প্রশিক্ষণ ক্লাসে উপস্থিতি সাপেক্ষে দৈনিক ২০০ টাকা হারে সর্বোচ্চ ৬০ (ষাট) দিনের জন্য ১২,০০০/-(বারো হাজার টাকা) করে সর্বমোট ১৩,৩৮,০০০/- (তের লক্ষ আটত্রিশ হাজার) টাকার ভাতার চেক ও
সনদপত্র বিতরণ করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এছাড়াও বান্দরবান পার্বত্য জেলায় নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে ২৮ টি মহিলা সমিতির অনুকূলে ২০২২-২৩ অর্থবছরে বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদ হতে মোট আট লক্ষ পঁচিশ হাজার টাকা অনুদান বিতরণ করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ আলম,উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা, উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,সহকারী কমিশনার ভূমি, নার্গিস সুলতানা,সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, আসিফ রায়হান,মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক,আতিয়া চৌধুরী।