বান্দরবানে আন্তর্জাতিক বিশ্ব পর্যটন দিবস ২০২৩ এর নানা কর্মসূচি


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/০৯/২০২৩, ৭:৫৩ PM / ২৯
বান্দরবানে আন্তর্জাতিক বিশ্ব পর্যটন দিবস ২০২৩ এর নানা কর্মসূচি

জয়বাংলা নিউজ ডেস্ক। 

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে নানা আয়োজনে বান্দরবানে বিশ্বপর্যটন দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার(২৭সেপ্টেম্বর)বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বান্দরবান পার্বত্য জেলাপরিষদের উদ্যােগে সকাল ৯টায় জেলাপ্রশাসক কার্যালয়ের চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‍্যালী আয়োজন করা হয়।।
বান্দরবানে ১১টি জাতি স্বত্ত্বার পাহাড়ী-বাঙালী নিজস্ব পোষাক পরিচ্ছদ পরিধান করে ব্যান্ডপার্টির বাদ্যের তালে তালে জেলা প্রশাসক কার্যালয়ের চত্ত্বর থেকে শুরু করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে র‍্যালী শেষ করা হয়।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুললাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হোসাইন মোঃ রায়হান কাজেমী, জেলা পরিষদ সদস্য সিং ইয়ং খুমী, জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা জুড়ি মং মারমা, প্রশাসনিক কর্মকর্তা উচি মং মারমাসহ,বান্দরবানে বসবাসরত বিভিন্ন জাতিগোষ্ঠীর সম্প্রদায়ের লোকজন, সরকারী দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা এই র‍্যলীতে অংশ গ্রহন করেন।
তার আগে সকাল ৬টা ৪৫মিনিটে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের চত্ত্বর থেকে রাজারমাট পর্যন্ত ১২কিলোমিটার ব্যাপী ৫৪জন দৌড়বিদ অংশগ্রহণে মিনি ম্যারাথন অনুষ্টিত হয়।
এছাড়া আজ সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আলোচনা সভা, কুকিং শো, খাদ্য উৎসব এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়েছে।
এদিকে বান্দরবান হোটেল-মোটেল-রিসোর্ট ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান,দীর্ঘ সময় ধরে ভ্রমণে নিষেধাজ্ঞা ও বন্যার কারনে যতষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে জেলার পর্যটন ব্যাবসায়ীরা।
সামনে ঈদে মিলাদুন্নবী ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে আগত পর্যটকদের ভ্রমণ সুন্দর ও আনন্দময় করতে সকল হোটেল – কক্ষগুলো পরিষ্কার পরিচ্ছন্ন এবং নবরুপে সজ্জিত করা হয়েছে।
এছাড়া ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সকল হোটেলে ২০সেপ্টেম্বর থেকে ১৫অক্টোবর পার্যন্ত রুমভাড়া ২০-৩০শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ফলে আগত পর্যটকেরা ভালোভাবে ভ্রমণ উপভোগ করতে পারবেন বলে প্রত্যাশা করেন তিনি।
বান্দরবান জোন ট্যুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন আগের তুলনায় পর্যটক আসা শুরু করেছে ২৮ সেপ্টেম্বর ঈদে মিলাতুন্নবী ও ২৯,৩০ শুক্র-শনি সাপ্তাহিক বন্ধ মিলে মোট তিন দিনের টানা ছুটিতে আশা করছেন বান্দরবান ভ্রমণ প্রত্যাশীদের পদচারনায় মুখরিত হবে, ট্যুরিস্ট পুলিশ নিয়মিত টহল ও সাদা পোশাকে পর্যটকদের সার্বিক নিরাপত্তায় নিয়োজিত আছে, তিনি আশা করছেন বান্দরবান ভ্রমণে আগত পর্যটকরা নির্বিগ্নে ভ্রমন করতে পারবেন বলে জানান তিনি।