বান্দরবানে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৭/০৩/২০২২, ৫:৪৭ PM / ১৩
বান্দরবানে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদদাতা:
ঐতিহাসিক ৭ মার্চ। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অনন্য দিন।
এই মহান ৭ই মার্চের আলোকে বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান পার্বত্য জেলার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে,অজিত কান্তি দাশ, সাংগঠনিক সম্পাদক জেলা আওয়ামীলীগ এর সঞ্চালনায় বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য আব্দুর রহিম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শফিকুর রহমান সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান পার্বত্য জেলা,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ.কে.এম জাহাঙ্গীর, সহ-সভাপতি, জেলা আওয়ামীলীগ, মোহাম্মদ ইসলাম বেবী পৌর মেয়র ও সাধারণ সম্পাদক জেলা আওয়ামীলীগ, লক্ষী পদ দাশ,যুগ্ম সাধারন সম্পাদক জেলা আওয়ামীলীগ, মোজাম্মেল হক বাহাদুর,সাংগঠনিক সম্পাদক, ক্যাসাপ্রু, সাংগঠনিক সম্পাদক, জেলা আওয়ামীলীগ, শামসুল ইসলাম, সাধারণ সম্পাদক পৌর আওয়ামীলীগ, সৌরভ দাশ শেখর, পৌর প্যানেল মেয়র।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগ নেত্রী এ মেচিং মারমা,দিপিকা রানি তংচংঙ্গা,শাহানারা আক্তার শানু সহ বান্দরবান জেলা আওয়ামীলীগ,পৌর আওয়ামীলীগ এবং ওয়ার্ড আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী।

অনুষ্ঠানে বক্তারা বলেন আজ  ঐতিহাসিক ৭ মার্চ। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অনন্য দিন।বাংঙ্গালী জাতীয় জীবনে এই দিনের গুরুত্ব বাঙ্গালীর অস্তিত্বের সাথে মিশে আছে।  ১৯৭১ সালের এই দিনে সোহরাওয়ার্দী উদ্যানে (তদানীন্তন রেসকোর্স ময়দান) বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন।

এ দিন লাখ লাখ মুক্তিকামী মানুষের উপস্থিতিতে এই মহান নেতা বজ্রকণ্ঠে ঘোষণা করেন, ‘রক্ত যখন দিয়েছি রক্ত আরো দেব, এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাআল্লাহ। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।তার এই স্বাধীনতার ডাকের মাধ্যমেই বাঙ্গালী মুক্তিকামী মানুষ স্বাধীনতা যুদ্ধের ঘোষণা পায়।

বক্তারা আরো বলেন ৩০ লক্ষ শহীদদের রক্তের বিনিময়ে ২ লক্ষ মা ভোনের ত্যাগের বিনিময়ে এই স্বাধীনতা অর্জন হয়েছে,স্বাধীনতার অপশক্তি এখনো সোচ্চার দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে। বাংলাদেশ আওয়ামীলীগ বঙ্গবন্ধুর সংগঠন সাধারণ মেহনতি মানুষের সংগঠন এই সংগঠনের পেছনে কোন অপশক্তি সফল হবে না,জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাবে দুর্বার গতিতে।