বান্দরবানে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা হেলথ ক্যাম্প অনুষ্টিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৪/১২/২০২১, ১:০৩ PM / ১০৮
বান্দরবানে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা হেলথ ক্যাম্প অনুষ্টিত

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদ দাতা:
বান্দরবানে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর, বান্দরবান পার্বত্য জেলার আয়োজনে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা হেলথ ক্যাম্প ও পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহের সমাপনী অনুষ্ঠান অনুষ্টিত হয়েছে।

এ উপলক্ষে ২৩ শে ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় জেলার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর,বান্দরবান এর উপ-পরিচালক আতিয়া চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুস ফরাজি,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ ফাবিয়া আক্তার,সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম চাকমা।

এছাড়াও অনুষ্ঠানে সেবা গ্রহণকারী বিভিন্ন শ্রেনী পেশার,কর্মজীবী মায়েরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সুরাইয়া আক্তার সুইটি বলেন বর্তমান সরকার গর্ভবতী মায়ের সুস্থ্য শিশু জন্মদানের নিরাপত্তা ও শিশু ভুমিস্ট হওয়ার পর তার নিরাপত্তার বিষয়টিও নিশ্চিত করেছে।তিনি আরো বলেন আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ তাদের সুস্থ ভাবে বেড়ে উঠার দিকে মায়েদের সচেতনতা থাকা অধিক জরুরী।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর,বান্দরবান এর উপ-পরিচালক আতিয়া চৌধুরী বলেন মা ও শীশুর নিরাপত্তা ও গর্ভবতী মায়েদের সুরক্ষিত রাখতে কাজ করছে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর।

অনুষ্ঠানে অতিথি বৃন্দের বক্তব্য শেষে প্রধান অতিথি অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি সপ্তাহ ব্যাপি পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহের সমাপনী ঘোষণা করেন।পরে আগত সেবা গ্রহীতাদের মাঝে ফ্রী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ।

এছাড়াও পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহের  সমাপনী দিন উপলক্ষে জেলা বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে গর্ভবতী মায়ের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত কল্পে সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের পক্ষ হতে মহিলাদের স্বাস্থ্য ও গর্ভধারন পরবর্তী সময়ে সচেতনতা  বিষয়ক পরামর্শ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ঔষধ বিতরণ করা হয়েছে।