বান্দরবানে গাজী রাবার প্রসেসিং প্লান্টের উদ্বোধন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৭/০২/২০২১, ৫:৫৯ PM / ১৭
বান্দরবানে গাজী রাবার প্রসেসিং প্লান্টের উদ্বোধন

বান্দরবা‌নে গাজী রাবার প্রসেসিং প্লা‌ন্টের উদ্বোধন করা হ‌য়ে‌ছে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকা‌লে লামার ফাঁ‌সিয়াখালীর কুমারী‌তে প্লা‌ন্টের উদ্বোধনী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি ছি‌লেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণাল‌য়ের মন্ত্রী বীর বাহাদুর উ‌শৈ‌সিং এম‌পি।

গাজী রাবার প্রসেসিং প্লা‌ন্টের উদ্বোধন ঘোষণা ক‌রেন বস্ত্র ও পাটমন্ত্রী এবং গাজী গ্রু‌পের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

এ সময় অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন বান্দরবান পু‌লিশ সুপার জে‌রিন আখতার, লামা উপ‌জেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা রেজা রশীদ ও লামা সা‌র্কেলের অতিরিক্ত পু‌লিশ সুপার রেজওয়ানুল ইসলামসহ জেলার বি‌ভিন্ন অফিসের কর্মকর্তারা।

মন্ত্রী বীর বাহাদুর ব‌লেন, রাবার‌কে উন্নয়ন কর‌তে গে‌লে রাবার বোর্ড অবশ্যই প্রয়োজন। আর রাবার বোর্ড‌কেই ভাব‌তে হ‌বে, রাবার‌কে কিভা‌বে উন্নয়ন কর‌তে হ‌বে? উন্নত রাবার পে‌তে হ‌লে উন্নতমা‌নের রাবার বীজ সংগ্রহ ক‌রে তার চারা থে‌কে উন্নত রাবার গাছ তৈ‌রি কর‌তে হ‌বে।

তি‌নি ব‌লেন, নাইক্ষ্যংছ‌ড়ির বাইশারী, লামার সরই এলাকা রাবার বাগা‌নের জন্য উপযুক্ত এলাকা। এ সময় তি‌নি রাবার বাগা‌নের জন্য ব্যাংক ঋণের ব্যবস্থা করারও সুপারিশ করেন।

মন্ত্রী গোলাম দস্তগীর গাজী ব‌লেন, আমা‌দের দে‌শে উন্নত রাবার শিট‌ তৈ‌রি না হওয়ায় বি‌ভিন্ন দেশ থে‌কে রাবার আমদানি ক‌রে থা‌কি। তাই বৈ‌দে‌শিক মুদ্রা সাশ্রয়ের ল‌ক্ষ্যে এখন থে‌কে রাবার বি‌দেশ থে‌কে আমদানি না ক‌রে গাজী রাবার প্রসেসিং প্লা‌ন্টের উদ্বোধন করা হ‌য়ে‌ছে। তি‌নি ব‌লেন, পার্বত্য চট্টগ্রা‌মে অনেক রাবার বাগান আছে। সেখান থে‌কে রাবার সংগ্রহ ক‌রে রাবার শিট তৈ‌রি করা হ‌চ্ছে। আর এ শিট থে‌কে নিজস্ব ফ্যাক্টরি‌তে মানসম্মত টায়ার তৈ‌রি করা হ‌চ্ছে।