বান্দরবানে ছাত্রলীগের সম্মেলন ১৩ই অক্টোবর।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০১/১০/২০২২, ১:২৪ PM / ১১৩
বান্দরবানে ছাত্রলীগের সম্মেলন ১৩ই অক্টোবর।

মোঃ শহীদুল ইসলাম।

রাজনৈতিক প্রেক্ষাপটে আওয়ামী লীগের তৃনমূল অবস্থানকে শক্তিশালী রাখতে সবচেয়ে বড় হাতিয়ার ছাত্রলীগ,তাই এবারের বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলন টাও অনেক গুরুত্ব বহন করছে জেলা ও উপজেলা আওয়ামীলীগ,ছাত্রলীগের তৃনমূলের নেতাকর্মী থেকে শুরু করে দলের হাইকমান্ড নিতিনির্ধারকের কাছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে দলের হাইকমান্ড থেকে শুরু করে সর্বোচ্চ নিতি নির্ধারণ ফোরামের পছন্দের তালিকায় থাকবে তৃনমূল পর্যায়ে রাজনৈতিক ভাবে জনপ্রিয়তা অর্জন করা,সাধারণ ছাত্রদের সাথে সম্পৃক্ত,রাজপথের আন্দোলন সংগ্রামে ত্যাগী কর্মী বান্ধব,ছাত্র নেতাদের নাম।

তৃনমূল ছাত্রলীগের কর্মীদেরও চাওয়া যোগ্য নেতৃত্বের হাতেই সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব যাক জেলার সবচেয়ে জনপ্রিয় ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের।
সকল জল্পনা কল্পনার অবসান হবে ১৩ অক্টোবর সম্মেলনে।গনতান্ত্রীক পন্থায় জেলা ছাত্রলীগের সদস্যদের ভোটে নির্বাচিত করবে ছাত্রলীগের আগামীর কান্ডারী।
গত ৩০শে সেপ্টেম্বর বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয়,সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক প্রেস বার্তায় জানানো হয় আগামী ১৩ই অক্টোবর বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারন করা হয়েছে।

বান্দরবান জেলা ছাত্রলীগ সুত্রে জানানো হয় আগামী ১৩ই অক্টোবর বৃহস্পতিবার জেলার রাজার মাঠে দুপুর ২ টায় বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।
বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনী সুশীল এর সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করবেন কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে জেলা আওয়ামী লীগ এর সভাপতি ক্যা শৈ হ্লা সহ জেলা আওয়ামী লীগ,পৌর আওয়ামী লীগ,কেন্দ্রীয় ছাত্রলীগের নিতি নির্ধারণী। ফোরামের অনেক নেতার।
নানা গুঞ্জন,আলোচনা সমালোচনার দীর্ঘ ৭ বছরেরো অধিক সময় পর বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইতিমধ্যে জেলা ছাত্রলীগ সম্মেলন কে ঘিরে আনন্দ উত্তেজনা বিরাজ করছে ছাত্রলীগ তৃণমূল নেতাকর্মীদের মাঝে।সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের পছন্দের ছাত্র নেতাদের এবারের সম্মেলনে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দেখতে চাই বলে চলছে শুভেচ্ছা বার্তার ঝড়।

 

সম্মেলন উপলক্ষে গত ২৪শে সেপ্টেম্বর বর্তমান জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগ ও সাধারণ সম্পাদক জনি সুশীল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সম্মেলন প্রস্তুতি কমিটির নাম ঘোষণা করা হয়েছে।

 

সুত্রে জানানো হয় সম্মেলনকে সফল করতে সম্মেলন প্রস্তুতি কমিটি সহ ৬ টি উপকমিটিতে একজন আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক এর সমন্বয়ে যাবতীয় প্রস্তুতি গ্রহন করেছে বান্দরবান জেলা ছাত্রলীগ।

গত ২৯শে সেপ্টেম্বর হতে পদ প্রত্যাশিরা তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন এবং ০২ অক্টোবর সন্ধ্যা ৭ টার মধ্যে মনোনয়ন পত্র জমা দেয়া শেষ হবে।
সম্মেলন প্রস্তুতি কমিটির,দপ্তর উপ কমিটি যুগ্ম আহ্বায়ক শহীদুল আলম সোহেল জানান ইতিমধ্যে পদ প্রত্যাশীরা তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।এতে সভাপতি পদে ৬ জন এবং সাধারণ সম্পাদক পদে ১২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

▪️সভাপতি পদে মনোনয়ন নিয়েছেন যারা-

শুভ দাশ সুমন,অং সাইন উ পুলু,মোঃ সোহেল রানা,মোঃ আরমান হোসেন রেজা,শুভ দাশ,আনোয়ার সাইদ।

▪️সাধারণ সম্পাদক পদে মনোনয়ন নিয়েছেন যারা-

জোনায়েদ হাছান,দ্বিপন কুমার নাথ,তৌহিদুল ইসলাম,মোঃআরাফাত বাবু,মেহানু মার্মা,মোঃমনিরুল ইসলাম,মোঃ সাদ্দাম হোসেন,শামীম আহমেদ,জনি দাশ,ইমরান খান,শোভন মজুমদার,মোঃমাহমুদুর রহমান চৌধুরী।

২ই অক্টোবর সকাল ১১ থেকে সন্ধ্যা ৭ টার মধ্যে মনোনয়ন পত্র দাখিলের শেষ সময়।

মনোনয়ন পত্রের সার্বিক কাজ সম্পাদন করে জমা দেয়া হবে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও যুগ্ম-আহ্বায়কের কাছে।আগামী ৬ই অক্টোবর বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের সুযোগ থাকছে,এবং একই দিনে এবারের সম্মেলনে অংশ নেয়া চুড়ান্ত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে।

 

 

জেলা ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে নাইক্ষ্যংছড়িতে মতবিনিময় সভা অনুষ্ঠিত।