বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৮/০৪/২০২৪, ১১:৩৯ PM / ৩১
বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

জয়বাংলা নিউজ ডেস্ক। 

 

“স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”এই প্রতিপাদ্য কে সামনে রেখে বান্দরবানে বর্ণ্যাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) জেলা লিগ্যাল এইড কমিটি,বান্দরবান এর উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে সকালে জেলা জজ আদালত, বান্দরবান প্রাঙ্গনে পায়রা এবং বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন
ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এবংজেলা লিগ্যাল এইড কমিটির , চেয়ারম্যান অরুন পাল।
পরে জেলা ও দায়রা জজ সহ বিভিন্ন স্তরের বিচারকমন্ডলী এবং সরকারের বিভিন্ন বিভাগের জেলা পর্যায়ের সম্মানিত কর্মকর্তাবৃন্দ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বান্দরবান সেনা জোন, বিজবি আইনজীবীবৃন্দ, জেলা কারাগার, তথ্য অফিস এবং বিভিন্ন এনজিও এবং বাঙ্গালী সহ ১১ টি ক্ষুদ্র নৃগোষ্ঠীর জনসাধারণের অংশগ্রহণে র‍্যালি অনুষ্ঠিত হয়।

এছাড়াও ছিল জেলার সিভিল সার্জন অফিস এর সহযোগিতায় স্বাস্থ্য সেবা কর্মসূচী ও ব্লাড গ্রপিং এর বিশেষ ব্যবস্থা করা হয়।

র‍্যালি পরবর্তীতে বান্দরবান জেলা জজ আদালত সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্য সম্পর্কে আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ অরুন পাল।

এসময় তিনি বলেন বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বঙ্গবন্ধু কন্যার আন্তরিক উদ্যোগে সারা বাংলাদেশে দুঃস্থ ও অসহায় মানুষের নিকট আইনি সহায়তার সুবিধা পৌঁছে যাচ্ছে। সরকারের সকল প্রতিষ্ঠান আইনগত সহায়তা কার্যক্রমের অংশীদার। সকলের অংশগ্রহণে সরকারের এই মহতী উদ্যোগ সফল হবে। আইনগত সহায়তা দিবস ২০২৪ এ এই হোক আমাদের সকলের অঙ্গীকার।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চাই থোয়াইহলা চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শাহ আলম, বান্দরবান সেনা জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান পিএসসি, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তারসহ বান্দরবান বিচার বিভাগের বিভিন্ন পর্যায়ের বিজ্ঞ বিচারক এবং ম্যাজিস্ট্রেটবৃন্দ, জেলা আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বিজ্ঞ জিপি, বিজ্ঞ পিপি, বিজ্ঞ প্যানেল আইনজীবীবৃন্দ, জেলা লিগ্যাল এইড কমিটির সদস্যবৃন্দ, বান্দরবান বিচার বিভাগের সকল কর্মচারীসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।