বান্দরবানে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/০২/২০২৪, ২:২৮ PM / ৩৭
বান্দরবানে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

জয়বাংলা নিউজ ডেস্ক। 

পার্বত্য জেলা বান্দরবানে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে বর্ণাঢ্য কর্মসূচি পালন করা হয়েছে।
দিবসটির এবারের প্রতিপাদ্য ‘স্মার্ট হবে স্থানীয় সরকার, নিশ্চিত করবে সেবার অধিকার’।

এ উপলক্ষে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি), জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর,বান্দরবান পৌরসভা পৃথক র‍্যালী করে জেলা প্রশাসক কার্যালয়ে সমবেত হয়।

জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে এলজিইডি’র র‍্যালী

পরে জেলা প্রশাসক কার্যালয় হতে বর্ণাঢ্য র‍্যালী বের করে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে বান্দরবান পৌরসভায় গিয়ে শেষ হয়।পরে পৌরসভার কনফারেন্স রুমে পৌরসভার আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন দপ্তরের র‍্যালী

পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

বক্তব্য রাখছেন প্রধান অতিথি জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন প্রতিটি দেশেই স্থানীয় সরকার বিভাগের বিশেষ মূল্যায়ন রয়েছে।
আগের চেয়ে কাজের পরিধি বেড়েছে,এখন সরকার সকল উন্নয়ন প্রকল্পের বরাদ্দ সরসরি ইউনিয়ন পরিষদকে দিচ্ছে।এসময় তিনি স্থানীয় সরকারের সকল বিভাগের উদ্দেশ্যে বলেন আজকের দিন থেকে আপনারা সকলে আপনাদের রেভেনিউ কালেকশন টা বাড়াতে হবে সে জন্য আপনাদের পরিকল্পনা আপনাদেরকেই তৈরি করতে হবে।

তিনি বলেন মশা মারা থেকে শুরু করে ময়লা আবর্জনা পরিস্কার সহ রোড়ঘাটের উন্নয়,সৌন্দর্য বর্ধন সবকিছুই স্থানীয় সরকারের কাজ।

আলোচনা সভায় উপস্থিত অতিথি বৃন্দ।

বান্দরবান পৌরসভার প্রধান নির্বাহী অরুপ রতন সিংহ এর সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক এসএম মনজুরুল হক,উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা,উপজেলা চেয়ারম্যান, একেএম জাহাঙ্গীর, এলজিইডি নির্বাহী প্রকৌশলী ড.জিয়াউল ইসলাম মজুমদার, সি.সহকারী প্রকৌশলী, মোঃ জামাল উদ্দীন,সহকারী প্রকৌশলী, জয় সেন,জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী, অনুপম দে সহ উপজেলা স্থানীয় সরকার বিভাগের সকল দপ্তরের প্রতিনিধি, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা দিবসটি উপলক্ষে স্থানীয় সরকার বিভাগ আধুনিক ও স্মার্ট প্রযুক্তিতে আরো বেশি দক্ষতা ও সক্ষমতা অর্জন করে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়নসহ প্রয়োজনীয় সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার আশা ব্যক্ত করেন।