বান্দরবানে জাতীয় কন্যা শিশু দিবস পালন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/১০/২০২২, ১:০৯ PM / ১২
বান্দরবানে জাতীয় কন্যা শিশু দিবস পালন।

জয়বাংলা নিউজ ডেস্ক –

“সময়ের অঙ্গীকার কন্যা শিশুর অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে জাতীয় কন্যা শিশু দিবস ২০২২ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষ্যে ৪ই অক্টোবর বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কন্যা শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।
আলোচনা সভায় প্রধান অতিথি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে নানাবিধ কার্যক্রম গ্রহন ও তা বাস্তবায়ন করেছেন।

জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে নারীদের অবদান অনেক,দেশের অগ্রগতি ও সাফল্য গাথায় নারীদের সম্পৃক্ততা রয়েছে।নারীর ক্ষমতায়নের জন্য কন্যা শিশুদের সঠিক পরিচর্যার উপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ লুৎফুর রহমান, উপ-পরিচালক স্থানীয় সরকার,।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুরাইয়া আক্তার সুইটি।

আরো উপস্থিত ছিলেন উপপরিচালক, মহিলা অধিদপ্তর, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা, সভাপতি,প্রেস ক্লাব, শিশু একাডেমি ও শিল্পকলা একাডেমি সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী।

স্কুল-কলেজ-মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, ব্যবসায়ী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিগণ।

আলোচনা সভায় বক্তারা জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে নারীদের অগ্রগতি ও সাফল্যগাথা তুলে ধরেন এবং নারীর ক্ষমতায়নের জন্য কন্যা শিশু দের সঠিক পরিচর্যার উপর গুরুত্বারোপ করেন।

 

 

 

রাঙ্গামাটিতে পূজামন্ডপ পরির্দশণে পুলিশ সুপার।