বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উৎযাপন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১০/০৩/২০২২, ১০:০৪ PM / ১১
বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উৎযাপন

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদদাতা:
মুজিববর্ষের সফলতা দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা এই প্রতিপাদ্যকে সামনে রেখে যথাযোগ্য মর্যাদায় বান্দরবানে পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস।

দিবসটি উপলক্ষে ১০ মার্চ মঙ্গলবার সকালে জেলা প্রশাসক চত্বর হতে র‍্যালী বের করে পুনরায় একই স্থানে এসে সমাপ্তি হয় পরে জেলা প্রশাসক আয়োজনে প্রশাসনের কনফারেন্স হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) ডা. মোঃ শেখ ছাদেক সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কুদ্দুছ ফরাজি, অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলছুম, বান্দরবান ডেপুটি সিভিল সার্জন থোয়াই অংচিং মারমা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র ষ্টেশন কর্মকর্তা নাজমুল আলম, আনসার সার্কেল এডজিডেন্ট মো. হেলাল উদ্দীনসহ সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও গনমান্য ব্যক্তিবর্গ ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন দুর্যোগ হওয়ার আগে আমাদেরকে আগাম ব্যবস্থা নিতে হবে। যাতে আগাম প্রস্তুতি গ্রহণের মাধ্যমে দুর্যোগের ক্ষয়ক্ষতি মোকাবেলা করতে পারি। বিভিন্ন দুর্গম এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় ঘরবাড়ি পুড়ে যাওয়ার ক্ষয়ক্ষতি লাঘবে আমরা ফায়ার সার্ভিসকে সার্বক্ষণিক প্রস্তুত থাকাতে নির্দেশনা দিয়েছি।