বান্দরবানে জিপিএ-৫, ১০০ জন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১২/০৫/২০২৪, ৫:০৩ PM / ৩৪
বান্দরবানে জিপিএ-৫, ১০০ জন

জয়বাংলা নিউজ ডেস্ক।

সারাদেশে একযোগে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। রবিবার (১২ মে) সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় পার্বত্য জেলা বান্দরবানে জেলা সদর সহ ৬টি উপজেলায় স্কুল,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৭২ জন, পরীক্ষায় পাশ করেছে ৩ হাজার ৬ শত ৯০ জন।তিনটি বোর্ডে মোট জিপিএ-৫ পেয়েছে ১০০ জন শিক্ষার্থী।পাশের হার ৭২.৭৫%।

বান্দরবান জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের দেয়া তথ্য মতে এবার মোট ৪৭ টি স্কুলের ৪ হাজার ৪শত ৫৯ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরিক্ষায় অংশগ্রহণ করেন এবং ৩ হাজার ২ শত তিন জন শিক্ষার্থী পরীক্ষায় পাশ করে।জেলায় জিপিএ -৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ৯৩ জন।
এদিকে জেলায় মোট ১০ টি মাদ্রাসার ৪২৩ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ৩৪০ জন পাশ করে।মাদ্রাসা শিক্ষাবোর্ডে অধিনে জিপিএ-৫ পেয়েছে ৬ জন,পাশের হার ৮০.৩৭%।
কারিগরি শিক্ষাবোর্ডের অধিনে জেলায় মোট ১৯০ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহণ করে এবং ১৪৭ জন পাশ করে,জিপিএ-৫ ১ জন।কারিগরি বোর্ডের পাশের হার ৭২.৭৫%।

পাশের দিক থেকে জেলায় এবারো মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ এর শিক্ষার্থীরা এগিয়ে আছেন।এবার এই স্কুল থেকে তিনটি বিভাগে মোট ১৬৯ জন পরীক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহণ করে এবং ১৬৭ জন পাশ করে। পাশের হার ৯৮.৮২%।পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪০ জন।