বান্দরবানে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৭/০৩/২০২২, ৯:৩৫ PM /
বান্দরবানে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদদাতা:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে জেলা প্রশাসন,  বান্দরবান পার্বত্য জেলা নানাবিধ কর্মসূচি গ্রহণ করেছে। ১০২ টি রঙিন বেলুন উড়িয়ে এবং কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করা হয়।

শিশু হও, শিশুর মতো হও। শিশুর মতো হাসতে শেখো। দুনিয়ার ভালোবাসা পাবে – জাতির পিতা ”বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।আজ ১৭ মার্চ। ১৯২০ সালের এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মধুমতীবিধৌত গোপালগঞ্জের নিভৃত গ্রাম টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন।

দিবসটি উপলক্ষে জেলা সদরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জনাব বীর বাহাদুর উশৈসিং এমপি, মাননীয় মন্ত্রী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়। অতঃপর জেলা প্রশাসন, বান্দরবান পার্বত্য জেলার পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলাপ্রশাসক জনাব ইয়াছমিন পারভীন তিবরীজি ও তার সহকর্মীবৃন্দ।পর্যায়ক্রমে জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তর, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিক, সুশীল সমাজ এবং বিভিন্ন ব্যক্তি ও সংস্থা জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে জেলাপ্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি আনন্দ র‍্যালির আয়োজন করা হয় যেখানে সর্বস্তরের জনগণ অংশগ্রহন করেন।

সম্প্রীতির মঞ্চে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের বর্ণিল উপস্থিতিতে বঙ্গবন্ধুর বাণী ও ছবি সম্বলিত ১০২ টি রঙিন বেলুন উড়িয়ে এবং কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করা হয়।

দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলাপ্রশাসক জনাব ইয়াছমিন পারভীন তিবরীজি। আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।