বান্দরবানে নতুন করে করোনায় শনাক্ত ২৪ জন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১১/০৮/২০২১, ১:১৮ AM / ১৫
বান্দরবানে নতুন করে করোনায় শনাক্ত ২৪ জন

নিজস্ব প্রতিনিধি:

বান্দরবান জেলায়  নতুন করে  করোনায় আক্রান্ত হয়েছে ২৪ জন ।  ফলে সনাক্তের হারের সংখ্যা দাঁড়িয়েছে ২৬.৯৭% । জেলায় করোনা আক্রান্ত হয়ে এই পর্যন্ত মোট ১০  জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে জেলা সিভিল সার্জেন অফিস।

গত ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে সদর উপজেলা ১৬ জন,থানছি উপজেলায় ১ জন,লামা উপজেলায় ৩ জন,নাইক্ষংছড়ি উপজেলায় ৪ জন,রোয়াংছড়ি,রুমা,আলীকদম উপজেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হওয়ার খাবর পাওয়া যায় নি।  এই নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা  ২ হাজার ৫৪ জন।

১০ই আগষ্ট মঙ্গলবার বান্দরবানের সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু মারমা এই তথ্য নিশ্চিত করেন।

স্বাস্থ্য বিভাগ তথ্যনুসারে , বান্দরবানে ৭টি উপজেলার ৫৬৪ জন করোনা রোগী আছে। তাদের মধ্যে বান্দরবান  সদর উপজেলা ৩৭২জন করোনা রুগির মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছে ২৯ জন, রোয়াংছড়ি উপজেলায় ৩৫ জন করোনা মধ্যে হাসপাতালে ভর্তি আছে ৬ জন,থানচি উপজেলায় ৭ জন করোনা আক্রানের মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছে ৩ জন, লামা উপজেলা ৩৫ জন করোনা আক্রান্তের মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছে ৭ জন।আলীকদম উপজেলায় ২৮ জন করোনা আক্রান্তের মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছে ১ জন,পর্যায়ক্রমে রুমা উপজেলায় আক্রান্ত ২৯ জন,নাইক্ষনছড়ি উপজেলায় ৫৮ জন করোনা আক্রান্ত রুগি আছে।

সিভিল সার্জন তথ্যমতে, জেলায় এই পর্যন্ত  বান্দরবানে ১০ হাজার  ৫শত ৯৬জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে  ৯হাজার ৭শত ৭৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এদের মধ্যে ২ হাজার ৫৪জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। তবে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৫শত ৬৪ জন ও ১হাজার ৪শত ৮০ জন করোনা আক্রান্ত রুগি চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠেছে।

করোনা আক্রান্ত রোগীর চিকিৎসায় হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ না করা রুগির ক্ষেত্রে কি ধরনের পদক্ষেপ গ্রহন করা হয়েছে এমন প্রশ্নের উত্তরে সিভিল সার্জন ডাঃ অংসুইপ্রু মারমা বলেন ইতিমধ্যেই করোনা সচেতনতায় জেলা এবং উপজেলায় জনপ্রতিনিধি স্থানীয় প্রশাসনের সমন্বয়ে করোনায় আক্রান্ত রুগি সনাক্ত হওয়ার পর তাকে হোম কোয়ারান্টাইন নিশ্চিত করতে বলা হয়েছে।যদি কোন আক্রান্ত রুগি আক্রান্ত হওয়ার পরেও জনসমাগম কিংবা ঘোরাফেরা করে তাহলে এ বিষয়ে স্থানীয় প্রশাসন আইনি ব্যাবস্থা গ্রহন করতে পারবে।

টিকা গ্রহনের পরেও করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে তাই স্বাস্থ্য বিধি মেনে সকলকে দৈনন্দিন কাজকর্ম করার দিকে সচেতন হওয়ার দিকে বিশেষ দৃষ্টি রাখতে হবে।