বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস উদযাপন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/০৯/২০২১, ৪:৪৬ PM / ১৬
বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

মোঃ শফিকুর রহমান- বান্দরবান প্রতিনিধি:
অন্তর্ভুক্তিমূলক বৃদ্ধির জন্য পর্যটন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে শুরু হয়েছে বিশ্ব পর্যটন দিবস।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে শুরু হয় রোড শো।

এসময় বেলুন উড়িয়ে বিশ্ব পর্যটন দিবস এর উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় পর্যটকবাহী কয়েকটি গাড়ি ফুল দিয়ে সজ্জিত করার পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ঐতিহ্যবাহী পোশাকে অংশ নেন নারী ও পুরুষরা।

পরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ৩০ জন মাউন্টেন বাইক রাইডার দুর্গম পাহাড়ি পথ বান্দরবান থেকে রুমা, থানচি ও আলীকদম উপজেলায় হয়ে ১৬০ কিলোমিটার পথ সাইকেলে ভ্রমণ শুরু করেন। রাইডাররা ৪দিনব্যাপী পাহাড়ি পথে সাইকেলে ভ্রমণ করবেন এবং সেইসঙ্গে পর্যটন শিল্পের বিকাশে প্রচার প্রচারণায় অংশ নেবেন।

এরপরে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউসার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল কুদ্দুস ফরাজী, জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সিংইয়ং ম্রো, বান্দরবান আবাসিক হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশসহ পর্যটন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।