বান্দরবানে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপিত।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৯/০৮/২০২২, ৯:০৩ PM / ১১
বান্দরবানে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপিত।

নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে বান্দরবানে সনাতন ধর্মাবলম্বীদের অবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব। বান্দরবান কেন্দ্রীয় জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের আয়োজনে চলছে দুইদিন ব্যাপী নানান অনুষ্ঠানমালা।

জন্মাষ্টমী উৎসব উপলক্ষে সকালে ১৯আগস্ট (শুক্রবার) সকালে বান্দরবান রাজারমাঠে বেলুন উড়িয়ে উৎসবের মহাশোভাযাত্রার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় তিনি এক সংক্ষিপ্ত বক্তব্য দিতে গিয়ে দেশ ও জাতির মঙ্গল কামনা করেন এবং জন্মাষ্টমী উৎসব এর শুভকামনা করে সবাইকে নিজ নিজ ধর্ম সুন্দরভাবে উদযাপনের জন্য আহবান জানান।

পরে রাজারমাঠ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে বান্দরবানের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। এসময় নানা বর্ণিল সাজে বিভিন্ন দেব-দেবীর প্রতিকৃতি সেজে শিশু-কিশোররা শোভাযাত্রায় অংশগ্রহণ করেন,এছাড়াও ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিভিন্ন বয়সের নারী-পুরুষ শোভাযাত্রায় অংশ নেয় সানন্দে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, বান্দরবান জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি সুজন চৌধুরী সন্জয়,সাধারণ সম্পাদক অমল চৌধুরী টিটুসহ সনাতনী ভক্তবৃন্দরা উপস্থিত ছিলেন।

২০আগষ্ট ভোরে মহানামযজ্ঞের পূর্ণাহুতি,নগর পরিক্রমা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে বান্দরবানে শেষ হবে সনাতন ধর্মালম্বীদের বর্ণাঢ্য এই জন্মাষ্টমী উৎসবের।

 

 

 

ইজি বাইক (টমটম) এর ধাক্কায় এক শিশু নিহত।