বান্দরবানে যৌথবাহিনী অভিযানে কে এন এফের ৯ সদস্য আটক অস্ত্র উদ্ধার


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৬/০৪/২০২৪, ১০:২০ PM / ৫৪
বান্দরবানে যৌথবাহিনী অভিযানে কে এন এফের ৯ সদস্য আটক অস্ত্র উদ্ধার

 

চনুমং মারমা রুমা প্রতিনিধি

বান্দরবানে রুমায় অভিযান চালিয়ে সশস্ত্র গোষ্ঠীর কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট কেএনএফের ৯ জন সদস্যকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। অভিযানে ৯টি এলজি, ১৯টি এলজি কার্টিজ, ২ টি মোবাইল ফোন এবং ২ টি আইডি কার্ড উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা দোপানিছড়া পাড়া এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

১৬ এপ্রিল (মঙ্গলবার) আইএসপির এর পরিচালকের পক্ষে এক বিজ্ঞপ্তিতে সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয় সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে আজ ১৬ এপ্রিল ২০২৪ (মঙ্গলবার) বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কেএনএফ এর ৯ জন সদস্যকে ৯ টি অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী।

সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে আজ ১৬ এপ্রিল (মঙ্গলবার) বান্দরবান রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কেএনএফের ৯ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় ৯ টি দেশীয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে যৌথ বাহিনী।

জানা গেছে, দুর্গম দোপানিছড়াপাড়া এলাকায় সুংসুংপাড়া আর্মি ক্যাম্পের মেজর রাজীবের নেতৃত্বে একটি টহল দল সাড়াশি অভিযান চালানো হয়। অভিযানে কেএনএফ সন্ত্রাসীদের অবস্থান খবর পেয়ে এলাকাটি ঘেরাও করে যৌথ বাহিনী। এসময় সশস্ত্র সন্ত্রাসী কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট কেএনএফ ৯ জন সদস্য আটক করে। এছাড়াও টহল দল অনুসন্ধান চালিয়ে ৯টি এলজি, ১৯টি এলজি কার্টিজ, ২ টি মোবাইল ফোন এবং ২ টি আইডি কার্ড উদ্ধার করে যৌথ বাহিনী।

প্রসঙ্গত এর আগে রুমা থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র ও টাকা লুটের ঘটনায় যৌথ অভিযানে আটক ৫৭ জন ও ব্যাংক ডাকাতিতে ব্যাবহার করা ১ জন গাড়ি চালক সহ মোট ৫৮ জনকে কারাগারে পাঠিয়েছিল আদালত এ পর্যন্ত রুমা ও থানচি উপজেলায় যৌথ অভিযানে কেএনএফ সংগঠনটির সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততার অভিযোগে ১৯ জন নারী এবং ৪৪ জন পুরুষ সহ ৬৩ জনকে আটক করে যৌথ বাহিনী।যারা বর্তমানে কারাগারে আছে।