বান্দরবানে রেডক্রিসেন্ট সোসাইটি যুব সমাবেশ ২০২২ অনুষ্ঠিত।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৭/০৯/২০২২, ২:০৯ PM / ১৭
বান্দরবানে রেডক্রিসেন্ট সোসাইটি যুব সমাবেশ ২০২২ অনুষ্ঠিত।

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান।

আর্তমানবতার সেবায়,প্রাকৃতিক ও মানুষ সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় সর্বদা কাজ করে থাকে রেডক্রিসেন্ট সোসাইটির নিবেদিত কর্মীরা।বান্দরবানে Youth ফিস্ট ২০২২ বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের আয়োজনে সক্ষমতা প্রকল্পের সহযোগিতায় যুব সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
১৭ই সেপ্টেম্বর শনিবার সকালে সমাবেশ উপলক্ষে জেলার রাজার মাঠ এলাকা হতে র‍্যালি অনুষ্ঠিত হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে অরুণ সারকি টাউন হলে এসে শেষ হয়।

অরুন সারকি টাউন হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
প্রধান অতিথি লাল বাহিনী আক্ষা দিয়ে  বলেন বিগত করোনা মহামারী সহ জেলার অনেক দুঃসময়ে রেডক্রিসেন্ট সোসাইটির ভলান্টিয়ার কর্মীরা নিজেদের জীবন বাজি রেখে সামনে থেকে আর্ত মানবতার স্বার্থে নিরলস ভাবে কাজ করেছে।তিনি জেলার রেডক্রিসেন্ট এর কর্মকান্ডে ভলান্টিয়ারদের দায়িত্বশীল ভূমিকার প্রশংসা করেন,সংস্থার কাজকে আরো বেগবান করার জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

প্রধান অতিথি বিভিন্ন সময়ে অবদানের জন্য রেডক্রিসেন্ট সোসাইটির জেলা ও উপজেলার ভলান্টিয়ারদের মাঝে সম্মাননা ম্যাডেল প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের চেয়ারম্যান ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যাশৈহ্লা।স্বাগত বক্তব্য রাখেন সংস্থাটির সেক্রেটারি অমল কান্তি দাশ,তিনি রেডক্রিসেন্ট সোসাইটির যুব সদস্যদের প্রতি বলেন রেড়ক্রিসেন্ট সোসাইটির সাতটি নিতিমালার মানবিক গুনাবলি গুলো যদি যুব সমাজের মাঝে ছড়িয়ে দেয়া যায় তাহলে সমাজের নানাবিধ প্রতিবন্ধকতা দুর করা সম্ভব হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী,জেলা পুলিশ তারিকুল ইসলাম পিপিএম,অতিরিক্ত পুলিশ সুপার নাজিমউদ্দীন,রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সভাপতি আব্দুর রহিম চৌধুরী,কারিতাস এর নির্বাহী পরিচালক সেবাষ্ঠিয়ান রোজারিও,ডিজাষ্ঠার রেসপন্স পরিচালক মোঃ মিজানুর রহমান।
এছাড়াও অনুষ্ঠানে রেডক্রিসেন্ট সোসাইটির সহযোগী সংস্থার উর্ধতন কর্মকর্তা,সংস্থার সদস্য বৃন্দ,রেডক্রিসেন্ট এর ভোলান্টিয়ার বৃন্দ সমাবেশে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রিন্ট ও  ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

সমাবেশের ১ম অধিবেশন অনুষ্ঠানের পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সীমান্তে উত্তেজনা ঘুনধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষা কেন্দ্র স্থানান্তর।