বান্দরবানে শারদীয় দুর্গাপূজা উৎসব।পূজা মন্ডপ পরিদর্শনে মন্ত্রী।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৩/১০/২০২২, ১১:০০ AM / ১১
বান্দরবানে শারদীয় দুর্গাপূজা উৎসব।পূজা মন্ডপ পরিদর্শনে মন্ত্রী।

জয়বাংলা নিউজ ডেস্ক-

দক্ষিণ চট্টগ্রামের সর্ববৃহৎ পূজামণ্ডপ জেলার রাজার মাঠে স্থাপন করা হয়েছে।পূজা মন্ডপের চারপাশে বসেছে সারদীয় মেলা,মেলার কারনে বাড়তি আনন্দ যোগ হয়েছে রাজার মাঠ এলাকায়।

বান্দরবানের শুরু হয়েছে সনাতনী সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।সংশ্লিষ্টদের মতে দক্ষিণ চট্টগ্রামের সবচেয়ে বড় পূজামণ্ডপ তৈরি করা হয়েছে বান্দরবান শহরের রাজার মাঠে।১লা অক্টোবর শনিবার সন্ধ্যায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজার মাঠে কেন্দ্রীয় দূর্গা পূজা উদযাপন পরিষদ মণ্ডপে দেবীর মুখ উন্মোচন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক,জেলা প্রশাসক ইয়াসমীন পারভীন তিবরিজি, সদর জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান, পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাস, পূজা উদযাপন কমিটির সভাপতি অমল কান্তি দাস, সাধারণ সম্পাদক তাপস কান্তি দাস,জেলা পরিষদের সদস্য লক্ষ্মী পদ দাস,পৌর প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, সহ সনাতনী সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং  বলেন ধর্ম যার যার উৎসব সবার।এই কারনে বান্দরবান সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। এখানে প্রত্যেক জাতিগোষ্ঠী এক সঙ্গে পূজা-পার্বণ উৎসব পালন করে, সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা প্রদান করা হচ্ছে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজা মণ্ডপের চারপাশে বসছে সাদর মেলার,বর্ণিল আলোকসজ্জায় আলোকিত পূজামণ্ডপের চারপাশ। দক্ষিণ চট্টগ্রামের এই পূজামণ্ডপ দেখে ইতিমধ্যে ভিড় জমিয়েছে অসংখ্য ভক্ত বৃন্দ।
জেলায় এবার ৩১টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল পূজামন্ডপে বাড়তি সতর্কতা ও নিরাপত্তা ব্যাবস্থার উদ্যোগ গ্রহনের কথা জানিয়েছেন পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম।

মন্ত্রীর নিজ বাসভবনে অসহায় দুস্থদের মাঝে শাড়ি এবং শার্ট বিতরণ করা হয়।এ সময় পার্বত্য মন্ত্রী বলেন সামর্থ্য অনুযায়ী প্রত্যেকেরই উচি উৎসব আয়োজনে অসহায়,দুস্থদের পাশে থাকা।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ২ অক্টোবর সন্ধ্যায় জেলার পুজা মন্ডপ গুলো পরিদর্শন করেন।এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী, পুলিশ সুপার তারিকুল ইসলাম সহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা সহ সংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।

৩ই অক্টোবর সোমবার আলীকদম এবং লামা উপজেলার পূজা মন্ডপ পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

 

 

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শুভেচ্ছা উপহার বিতরণ।