বান্দরবানে শিশুকে বলৎকার করায় কিশোরের যাবজ্জীবন কারাদণ্ড।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৬/০৯/২০২২, ৩:২৬ PM / ১৯
বান্দরবানে শিশুকে বলৎকার করায় কিশোরের যাবজ্জীবন কারাদণ্ড।

নিজস্ব সংবাদ দাতা-

বান্দরবানে তিন বছরের শিশুকে বলৎকার করার অভিযোগে শরিফুল ইসলাম (১৮) নামে এক কিশোরকে যাবজ্জীবন কারাদণ্ড। এবং ৫০ হাজার এক টাকা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এ রায় ঘোষণা করেন।
দণ্ডিত মো.শরিফুল ইসলাম, আলীকদম উপজেলার ২নম্বর চৈক্ষ্যং ইউপির সিরাজ কারবারি পাড়া এলাকার নুরুল ইসলাম ফকিরের ছেলে।
বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বাসিং থোয়াই মারমা বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সুত্রে জানা যায়, শিশুটিকে দীর্ঘক্ষণ বাসায় না পেয়ে খোঁজাখুঁজি করে তার মা। পরে একই এলাকায় নির্মাণাধীন অন্য একটি ঘরের কক্ষ থেকে কান্নার শব্দ শুনে ঘটনাস্থলে পৌছালে দণ্ডিত মো.শরিফুল ইসলাম পাশ কাটিয়ে পালিয়ে যায়।

ঘটনাটি স্থানীয়দের জানালে তারা তাকে আটক করে থানায় হস্থান্তর করে।বলৎকারে শিকার শিশুটির পিতা ( জিয়াউল রহমান) বাদী হয়ে ২০১৯ সালের ৪ আগষ্ট আলীকদম থানায় মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এই রায় প্রদান করেন।

রায় শুনে ভুক্তভোগী পরিবার জানান,এ ধরনের জঘন্য অপরাধ সমাজে এমন কর্মকান্ড আর যেবো না ঘটে। আমরা এই রায়ে সন্তোষ ও ন্যায় বিচার পেয়েছি।

 

 

 

রাজস্থলীতে পুজামন্ডপের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে ইউএনও।