বান্দরবানে শিশু ধর্ষণের অপরাধে ১ জনের যাবজ্জীবন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৫/০৯/২০২২, ২:৫৪ PM / ১২
বান্দরবানে শিশু ধর্ষণের অপরাধে ১ জনের যাবজ্জীবন।

নিজস্ব সংবাদ দাতা 

বান্দরবানে শিশু ধর্ষণের অপরাধে শফিউল(৪৪) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু দমনের ট্রাইবুনাল। এছাড়াও তাকে এক লক্ষ এক টাকা অর্থদন্ড জরিমানা করা হয়।

২৫শে সেপ্টেম্বর রবিবার সকালে বান্দরবান নারী ও শিশু দমনের ট্রাইবুনালের আদালতের জেলা ও দায়রা জজ বিচারক মো. সাইফুল রহমান সিদ্দিক এই রায় দেন।

দন্ডপ্রাপ্ত হলেন-মো. শফিউল আলম। সে কক্সবাজার জেলার ভারুয়াখালি ইউনিয়নের ছোট চৌধুরী পাড়া গ্রামের মৃতঃ আব্দুল হাকিমের ছেলে। বর্তমানে তিনি বান্দরবান পৌর শহর বালাঘাটা ২ নং ওয়ার্ডের বসবাস করেন।

আদালতের সুত্রে জানা যায়, আসামি শফিউল বালাঘাটা মসজিদ এলাকায় নুরুল ইসলাম নামে বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিলেন।
২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি শুক্রবার বাচ্চাকে কোলে নিয়ে কাজের বের হন তার বাবা । রাস্তায় মধ্যখানে শিশুটি শারিরীক অবস্থা খারাপ হবে এমন চিন্তা করে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য বাচ্চাটিকে শফিউল কাছে তুলে দেন।
পরে সকাল ১০ টার দিকে শিশুটির মাকে ফোন করে বলেন শিশুটি সাথে খারাপ ঘটনা ঘটেছে। এমন সংবাদ পেয়ে শিশুটি মা বাসায় ছুটে যান।
শিশুটি কান্নার অবস্থায় দেখে তার প্যান্ট খুলে দেখেন যৌনাঙ্গ লালচে ও বির্যের অবস্থায় রয়েছে। পরে শিশুটিকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়। বাদী হয়ে শফিউলের নামে থানায় মামলা দায় করেন শিশুটির পরিবার।

মামলার তদন্তের দ্বায়িত্ব পান বান্দরবান সদর থানার এস আই মিঠুন সিংহ। ঘটনার সাক্ষীদের জিজ্ঞাসবাদ ও জবানবন্দি অনুসারে ১৮৯৮ এর ১৬১ ধারার বিধান মতে লিপিবদ্ধ করা হয়।
ঘটনার তদন্তে সত্যতা পেয়ে আসামীর বিরুদ্ধের ২০২১ সালে ১৬ জুলাই অভিযোগ পত্র ৫০ নং মুলে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০৩ সংশোধিত ৯(১) ধারায় থানায় রিপোর্ট দাখিল করেন।
২৫শে সেপ্টেম্বর রবিবার সকালে ১১ জনের সাক্ষ্যের প্রমাণিত হওয়াই নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০৩ সংশোধিত ৯(১) ধারায় দোষী সাব্যস্থক্রমে যাবজ্জীবন কারাদন্ড এবং এক লক্ষ ১ টাকা অর্থদন্ড প্রদান করা করে নারী ও শিশু নির্যাতন দমন আদালত।এদিকে মামলার রায়ে খুশি শিশুটির পরিবার।

রাষ্ট্রপক্ষের বিজ্ঞ আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বাসিংথুয়াই মার্মা বলেন, পুলিশ প্রমানাদি সহ তদন্তপত্র দাখিল করে আদালতে । ১১ জন সাক্ষীর জবানবন্দি আদালতে উপস্থাপন করা হয়েছে। আদালত সবকিছু পর্যালোচনা করে বিজ্ঞ আদালত শফিউলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

 

 

 

শেখ রাসেল দিবস উপলক্ষে কাপ্তাইয়ে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত।