বান্দরবানে ৩৮২ জন পেলো প্রধানমন্ত্রীর উপহার জমীসহ ঘরের চাবি


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১১/০৬/২০২৪, ৬:৪৬ PM /
বান্দরবানে ৩৮২ জন পেলো প্রধানমন্ত্রীর উপহার জমীসহ ঘরের চাবি

নিউজ ডেস্ক।

 

বান্দরবানে মুজিববর্ষ উপলক্ষ্যে  প্রধানমন্ত্রী কর্তৃক বান্দরবান পার্বত্য জেলায় ৫ম পর্যায়ের (২য় ধাপ) নির্ধারিত গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সকল ঘর হস্তান্তর করেন।বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন  বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন,সহকারী পুলিশ সুপার,আমজাদ হোসেন,সদর উপজেলা চেয়ারম্যান,আব্দুল কুদ্দুস,জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক,লক্ষী পদ দাশ,ভাইস চেয়াম্যান,ফারুক আহমেদ সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ।

এছাড়া অবশিষ্ট উপজেলা গুলোতে স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত থেকে সুবিধাভোগীদের মাঝে গৃহ হস্তান্তর কার্যক্রমে অংশগ্রহণ  করেন।

এসময় বান্দরবান সদর উপজেলায় ৪৬টি,লামা উপজেলায় ৫৮টি,  আলীকদম উপজেলায় ৭টি,নাইক্ষ্যংছড়ি উপজেলায়, ১২৮টি, রুমা উপজেলায় ৩০টি, রোয়াংছড়ি উপজেলায় ৮টি এবং থানচি উপজেলায়,মাচাং ঘর ১০৫টি, ২ শতক জমি সহ গৃহ উপকারভোগীদের মাঝে হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা  হয়।বান্দরবান পার্বত্য জেলায় সর্বমোট ৩৮২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। এর মধ্যে ২০৩ টি সেমিপাকা ঘর ও ১৭৯ টি মাচাং ঘর।প্রসঙ্গত, বান্দরবান পার্বত্য জেলায় হালনাগাদকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা- ৪,৬৭৪টি। এ পর্যন্ত ৫টি পর্যায়ে বিভিন্ন ধাপে ৪৬৭৩ টি গৃহ বরাদ্দ পাওয়া গিয়েছে। বরাদ্দ প্রাপ্ত হতে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ১ম পর্যায়ে ২১৩৪টি, ২য় পর্যায়ে,৫৬৪টি, ৩য় পর্যায়ে ২৯৫টি, ৪র্থ পর্যায়ে ৮৮৪টি এবং ৫ম পর্যায়ের ১ম ধাপে ৪১৪টি গৃহ হস্তান্তর করা হয়।

প্রত্যেক পরিবারের জন্য ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।