বান্দরবানে ৮ ইউপির ৫টিতে নৌকা, ২ বিদ্রোহী ও ১ স্বতন্ত্র প্রার্থীর জয়


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৯/১১/২০২১, ১২:০১ AM /
বান্দরবানে ৮ ইউপির ৫টিতে নৌকা, ২ বিদ্রোহী ও ১ স্বতন্ত্র প্রার্থীর জয়

বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবানের জেলার রুমা ও আলীকদম উপজেলায় ৮ ইউপির ৫টিতে নৌকা, ২টিতে আওয়ামী লীগের বিদ্রোহী ও ১টিতে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রোববার (২৮ নভেম্বর) রাতে দুই উপজেলার স্ব-স্ব রিটার্নিং অফিসার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে প্রার্থীদের বেসরকারিভাবে নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বেসরকারী ফলাফলে রুমা উপজেলার ১নং পাইন্দু ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান উহ্লামং মারমা, ২নং রুমা সদরে নৌকা প্রতিক নিয়ে শৈমং মারমা (শৈবং) ও ৪নং গ্যালেঙ্গা ইউনিয়নে নৌকা প্রতিকের মেনরত ম্রো এবং ৩নং রেমাক্রি প্রাংসা ইউনিয়নে নৌকা প্রতিকের জিরা বম জয় লাভ করেছেন।

অন্যদিকে আলীকদম সদর ইউনিয়নে নৌকা প্রতিকের নাছির উদ্দিন, ২ নং চৈক্ষং ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন, ৩ নং নয়াপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী কফিল উদ্দিন, ৪ নং কুরুকপাতা ইউনিয়নে নৌকা প্রতিকের ক্রাতপুং ম্রো জয় লাভ করেছেন

বিএনপি বিহীন বান্দরবানের ৮ ইউপির এই নির্বাচনে আলীকদম উপজেলার নয়াপাড়া, সদর ও কুরুকপাতা এবং রুমা পাইন্দু ইউপিতে আওয়ামী লীগের বিদ্রোহীরা স্বতন্ত্র হয়ে নৌকা প্রতিকের সঙ্গে প্রতিদ্বন্ধিতা করেন।

অনুষ্ঠিত ৮ ইউপির নির্বাচনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামহীন ভাবে উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

বিগত সময়ের তুলনায় এবারের নির্বাচনে পুরুষের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে কয়েকটি কেন্দ্রে জাল ভোটের অভিযোগ তোলে সাধারণ সদস্য প্রার্থীরা।