বান্দরবান চাঁদের গাড়ি উল্টে ১২ পর্যটক আহত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২০/০৪/২০২৪, ৮:৪২ PM / ২৬
বান্দরবান চাঁদের গাড়ি উল্টে ১২ পর্যটক আহত

জয়বাংলা নিউজ ডেস্ক

 

বান্দরবানে বেপরোয়া গতিতে পর্যটকবাহী চাঁদের গাড়ি উল্টে ১২ কিশোর পর্যটক আহত হয়েছেন। শনিবার (২০ এপ্রিল) সকালে বান্দরবান সদরের নীলাচল সড়কের যৌথ খামার এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন টাঙ্গাইলের মেহেদী হাসান(১৭),পারভেজ সিকদার(১৭), মোঃ লোভান(১৬), ইয়া রাকিব(২০), তামিম মোল্লা(১৬),মোঃ সৌরভ(২০), সিরাজুল ইসলাম(১৮), মোঃ আসাদুল মিয়া(১৭), তানভীর মিয়া(২০), শাওন(১৭), সিফাত হোসেন(২০), পারভেজ মোশারফ(২০)।

স্থানীয় সুত্রে জানাযায়,  সকাল ৯টার দিকে পর্যটকবাহী দ্রুতগামী একটি চাঁদের গাড়ি বান্দরবান সদর থেকে নীলাচল পর্যটনকেন্দ্রে যাওয়ার পথে যৌথাখামার এলাকার উচু পথে উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এসময় গাড়িতে থাকা ১৩ কিশোর পর্যটকের ১২ জন আহত হন। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।

দুর্ঘটনায় আহত সিরাজুল ইসলাম জানান, গতকাল টাঙ্গাইল থেকে ৪৫ জনের একটি দল বান্দরবান ভ্রমণে আসেন। আজ নীলাচল পর্যটন কেন্দ্রে ভ্রমণের জন্য একটি চাঁদের গাড়িতে ১৩ জন কিশোর যাত্রা করেন। নিষেধ করা স্বত্বেও গাড়িটির চালক বেপরোয়া গতিতে চালাতে থাকে গাড়িটি। পরে নীলাচল সড়কের যৌথ খামার এলাকায় পৌছালে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে যায়। এতে গাড়িতে থাকা ১৩ জনের মধ্যে ১২ জনই আহত হন। যার মধ্যে রাকিব নামে এক সহযাত্রীর হাত ও পা ভেঙ্গে গিয়ে গুরুতর আহত হন।

বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার এস এম আসাদুল্লাহ জানান, সড়ক দুর্ঘটনায় আহত টাঙ্গাইলের ১২ জন পর্যটককে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এদের মধ্যে ৬ জনকে উন্নত চিকিৎসার প্রয়োজনে চট্টগ্রাম হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ৪ জন ভর্তি রয়েছে এবং বাকি ২ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বান্দরবান সদর থানার উপ-পুলিশ পরিদর্শক ধীমান বড়ুয়া জানান, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে এবং দুর্ঘটনা কবলিত গাড়িটি থানা হেফাজতে রয়েছে।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী  জানান, ১৩ জন পর্যটকবাহী একটি মাহিন্দ্রা বোলারু গাড়ী (ঢাকা মেট্রো-ন-১৮-১৮৬৪) উল্টে গিয়ে ১২ পর্যটক আহত হওয়ার ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।