বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৩/১০/২০২২, ৮:৩১ PM / ১১২
বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন।

মোঃ শহীদুল ইসলাম।

পার্বত্য বান্দরবানে রাজনৈতিক প্রেক্ষাপটে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের তৃনমূল অবস্থানকে আরো সুদৃঢ় করার লক্ষে অনুষ্ঠিত হলো বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলন।জেলা ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

১৩ই অক্টোবর বৃহস্পতিবার দুপুর ২ টায় জেলার ঐতিহাসিক রাজার মাঠে হাজার হাজার নেতাকর্মীদের উপস্থিতি সম্মেলনকে করে তুলেছে জাঁকজমকপূর্ণ।
২০১৫ সালের ১৯শে জুলাই মোঃ কাউছার সোহাগ কে সভাপতি ও জনি সুশীল কে সাধারণ সম্পাদক করে গঠন করা হয় বান্দরবান জেলা ছাত্রলীগের কমিটি।

দীর্ঘ দিন পর ছাত্রলীগের এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ায়,এর অনেক গুরুত্ব বহন করছে জেলার ৭টি উপজেলা ৩৫টি ইউনিয়ন ও ২ টি পৌরসভার আওয়ামীলীগ,ছাত্রলীগের তৃনমূলের নেতাকর্মী থেকে শুরু করে দলের হাই কমান্ড নিতিনির্ধারকের কাছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে জেলার তৃনমূল ছাত্রলীগকে সাংগঠনিকভাবে শক্তিশালী করাই সম্মেলনের মূল উদ্দেশ্য।সম্মেলন উপলক্ষে জেলার ৭টি উপজেলা ৩৫টি ইউনিয়ন ও ২ টি পৌরসভা হতে হাজারো কর্মী সমর্থকরা সকাল থেকেই মিছিলে মিছিলে যোগ দিতে থাকে সম্মেলন স্থলে।

নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদক।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন।জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জনি সুশীল এর সঞ্চালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয়,প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যা শৈ হ্লা,সহ সভাপতি শফিকুর রহমান,আব্দুর রহিম চৌধুরী,কাজল কান্তি দাস,সাধারণ সম্পাদক,মোহাম্মদ ইসলাম বেবি,যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষী পদ দাস,মোজাম্মেল হক বাহাদুর,সাংগঠনিক সম্পাদক ক্যা সা প্রু মার্মা,অজিত কান্তি দাশ,চৌধুরী প্রকাশ বড়ুয়া,পৌর সাধারণ সম্পাদক সামশুল ইসলাম,প্রশান্ত বড়ুয়া,তৌহিদুর রহমান রাশেদ,সুজন চৌধুরী সঞ্জয়,রাকিব হোসেন,কেন্দ্রীয় উপ-ধর্ম বিষয়ক সম্পাদক উসিংহাই রবিন বাহাদুর,আশীষ বড়ুয়া,মোঃ সোহাগ।

এছাড়াও বান্দরবান জেলা ছাত্রলীগের বৃহৎ এই সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ,বান্দরবান জেলা,উপজেলা,পৌর,ইউনিয়ন ছাত্রলীগ,যুবলীগ,সহ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা সম্মেলনে অংশগ্রহন করেন।

১ম অধিবেশনে বর্তমান সভাপতি কাউছার সোহাগ ও সাধারণ সম্পাদক জনী সুশীল এর কমিটিকে বিলুপ্ত ঘোষনা করে ২য় অধিবেশনে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বান্দরবান জেলা ছাত্রলীগের ১ বছর স্থায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।এরই মধ্য দিয়ে আগামী এক বছরের জন্য বান্দরবান জেলা ছাত্রলীগের আগামীর কান্ডারী হলেন অং ছাইং উ পুলু সভাপতি ও মোঃ সাদ্দাম হোসেন মানিক সাধারণ সম্পাদক।সুত্রে জানানো হয় আগামী কিছু দিনের মধ্যেই ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটির নাম প্রকাশ করা হবে।সম্মেলন শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

 

 

বড়ইছড়ি কাদেরী স্কুলে বৃক্ষরোপণ অভিযান।