বান্দরবান সেনা জোন ও র‌্যাব-১৫ এর অভিযানে  অস্ত্র গোলাবারুদ উদ্ধার


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০১/০৩/২০২২, ১২:০৫ AM / ১৬
বান্দরবান সেনা জোন ও র‌্যাব-১৫ এর অভিযানে  অস্ত্র গোলাবারুদ উদ্ধার

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদদাতা:

বান্দরবানে সেনা জোন ডলুপাড়া ক্যাম্প ও র‌্যাব-১৫ এর অভিযানে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করার খবর পাওয়া গিয়েছে।
সেনা জোনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো  হয়।
২৮শে ফেব্রুয়ারি সোমবার    দুপুর  ১.৩০ এর দিকে ডুলুপাড়া ক্যাম্প হতে ৫০০ মিঃপশ্চিমে সেমিডুলু পাড়া নামক স্হান থেকে  উশৈসিং মারমার (৪৫) বসতবাড়ি  হতে দেশীয় তৈরী বন্দুক ও অন্যান্য সরজ্জাম উদ্ধার করে র‌্যাব ও সেনা সদস্যরা।

গোপন সূত্রে খবর পেয়ে র‌্যাব-১৫ এবং বান্দরবান সেনা জোনের দুলু পাড়া ক্যাম্প এর সমন্বয়ে একটি বিশেষ অপারেশন পরিচালনা করা হয়।

অপারেশন পরিচালনার প্রধান হিসেবে র‌্যাব-১৫ এর মেজর আরেফিন সহ ডলুপাড়া ক্যাম্পে কর্তব্যরত সেনা ও আনসার সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

বিশেষ অপারেশন টি কুহালং ইউনিয়নের অন্তর্গত সেমি ডলুপাড়া এলাকায় বসবাসরত উইশিং মারমা এর বসতবাড়িতে করা হয়। এসময় বাড়ির মালিক উশৈসিং মারমাসহ পরিবারের কোন সদস্য উপস্থিত ছিলেন না। ধারণা করা হচ্ছে সেনা অপারেশনের তথ্য পেয়ে তারা দ্রুত পালিয়ে যায়। এই বিশেষ অপারেশন পরিচালনা করে তার বাড়িতে একটি দেশীয় বন্দুক,০৪  টি দা, ০১ টি হাতুরি, ০১ টি প্লাস ০১ টি টেস্টার, ০৮ টি লাইট ও ০১ টি সিজার উদ্ধার করা হয়। পরবর্তীতে উক্ত সরঞ্জামাদি র‌্যাব-১৫  হেফাজতে নেয়া হয়।

অপারেশন সম্পর্কে বান্দরবান জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান পিএসসি বলেন পার্বত্য অঞ্চলকে সন্ত্রাস মুক্ত করার অঙ্গীকার আমরা তীব্র পরিকর। বর্তমান ন্যায় ভবিষ্যতেও সেনাবাহিনী তথা প্রশাসন কর্তৃক এরকম বিশেষ বা ঝটিকা অপারেশন্ চলমান থাকবে বলে অভিহিত করেন। তিনি আরো বলেন পার্বত্য অঞ্চলের মানুষের সুখ শান্তি ফিরিয়ে আনতে যা করা দরকার সেনাবাহিনী তা করতে প্রস্তুত।