বান্দরবানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৮/০৯/২০২২, ৯:০১ PM / ১৬
বান্দরবানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন।

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে জেলার কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী ও তার পরীবারের সদস্যদের জন্য দোয়া,মাহফিল ও খতমে কোরআন অনুষ্ঠিত হয়।শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সকালে জেলা ছাত্রলীগের আয়োজনে বান্দরবান সরকারি কলেজ প্রাঙ্গনে কেক কাটা কর্মসূচি পালন করে,এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ,সাধারণ সম্পাদক জনী সুশীল সহ কলেজে ছাত্রলীগের নেতৃবৃন্দ।

বিকাল ৩ টায় বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে আনন্দ র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা আওয়ামীলীগ ও এর অংঙ্গসংগঠনের নেতাকর্মীরা দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করে।

এসময় অনুষ্টানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, চৌধুরী প্রকাশ বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেন চৌধুরী, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য সৌরভ দাশ শেখর, মোঃ মহিউদ্দিন, রাজু বড়ুয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক উসিংহাই রবিন বাহাদুর’সহ এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতারা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের ঘরে জন্ম গ্রহন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকেই প্রত্যক্ষ রাজনীতিতে হাতে খড়ি তার। দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে ১৯৭৫ সালের ১৫ আগস্ট গোটা পরিবারকেই হারিয়েছেন তিনি।

ছোটো বোন শেখ রেহানাকে নিয়ে বিদেশে থাকায় বেঁচে যান শেখ হাসিনা। বক্তারা আরও বলেন আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে সংগঠনের সভাপতি শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যেই ২১শে আগস্টের গ্রেনেড হামলা চালায় ঘাতক চক্র। শুধু গ্রেনেড হামলাই নয়, সেদিন শেখ হাসিনার গাড়ি লক্ষ্য করেও ছয় রাউন্ড গুলি চালানো হয়।

অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও তিনি আহত হন, তাঁর শ্রবণশক্তি চিরদিনের মতো ক্ষতিগ্রস্ত হয়। রাজনীতির পথচলায় নানান ঘাত প্রতিঘাত পেরিয়ে জাতির পিতার স্বপ্নের উন্নত সমৃদ্ধ দেশ গঠনে এগিয়ে যাচ্ছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।

 

 

লামা উপজেলা প্রশাসন প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালন।