বিএনপির আন্দোলনের নেতা কে? – ওবাইদুল কাদের।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৫/০৯/২০২২, ১০:৪৪ AM / ২৩
বিএনপির আন্দোলনের নেতা কে? – ওবাইদুল কাদের।

জয়বাংলা নিউজ ডেক্স-
বিএনপি আন্দোলনের রূপরেখা তৈরি করবে কিন্তু তাদের আন্দোলনের নেতাকে এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুৃল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনেরও নেতা নেই, নির্বাচনেও নেতা নেই।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ধামরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিবের উদ্দেশে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবকে প্রশ্ন রেখে বলেন, লন্ডন থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে বাংলাদেশে পদ্মা-মেঘনা-যমুনায় কি ঢেউ আসবে? তাদের আন্দোলন গাছে কাঠাল গোঁফে তেল।

বিএনপি জাতীয় সরকার গঠন করবে কিন্তু ওই সরকারের নেতা কে তা কেউ জানে না উল্লেখ করে কাদের বলেন, মির্জা ফখরুল বড়ো বড়ো কথা বলেন। ঢাল নাই, তলোয়ার নাই, নিধিরাম সর্দার।

আগামী জাতীয় নির্বাচন পৃথিবীর অন্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও যথাসময়ে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের সময়ে সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে তত্ত্বাবধায়ক সরকারের দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই, তত্ত্বাবধায়ক সরকার এখন জাদুঘরে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বিএনপি শেখ হাসিনার জনপ্রিয়তাকে ভয় পায়, তাই তারা এখন নানা ষড়যন্ত্রে লিপ্ত মন্তব্য করে কাদের বলেন, তারা যদি আবারও আন্দোলনের নামে আগুন সন্ত্রাস করে তাহলে জনগণকে নিয়ে কঠোর জবাব দেওয়া হবে।
তিনি বলেন, আওয়ামী লীগ কখনও আক্রমণ করবে না। কিন্তু আক্রান্ত হলে এর জবাব দিতে প্রস্তুত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন দলের মধ্যে অন্তঃকলহ দুর করতে হবে, দলের দুঃসময়ের ত্যাগী কর্মীদের মূল্যায়ন করতে হবে। বসন্তের কোকিলদের নেতা বানানো যাবে না।

ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডক্টর আবদুর রাজ্জাক, অ্যাড. কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান এবং ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি!