বিলাইছড়িতে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৬/১০/২০২৩, ৯:০৭ PM / ১৬
বিলাইছড়িতে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

বিলাইছড়ি (রাঙ্গামাটি) প্রতিনিধি।

রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস -২০২৩ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৬ অক্টোবর) উপজেলা প্রশাসনের আয়োজনে হলরুমে উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আকতার হোসেন, উপজেলা মেডিকেল অফিসার ডাঃ সারোয়ার হোসেন, ১ নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান,৩ নং ফারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা এবং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চাথোয়াই মার্মা।দিবসে আরো উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি ,হেডম্যান- কার্বারী,ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী।

বক্তারা বলেন-নির্দ্দেশনা মোতাবেক জন্ম হওয়ার ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন অবশ্যই করতে হবে এবং মৃত্যু হলেও একইভাবে নিবন্ধন করতে হবে । নিবন্ধন না করলে কোনো ধরনের সেবা পাওয়া যাবে না। যদি কেউ জেনে-শুনে না করে তাহলে সেখানে মা – বাবা,অবিভাবক এবং গ্রামের মোরব্বীরা দায়ী থাকবেন। যদি কেউ না করে তাহলে নোটিশের মাধ্যমে আইনী ব্যবস্থার বিধান রয়েছে বলেও জানা গেছে।

সঞ্চালনায় ছিলেন উপ-সহকারী কৃষি অফিসার রুবেল বড়ুয়া।