বিলাইছড়িতে বিএনপি’র ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০১/০৯/২০২৩, ৮:৩৯ PM / ৬১
বিলাইছড়িতে বিএনপি’র ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বিলাইছড়ি ( রাঙ্গামাটি)প্রতিনিধি।

গৌরব,সংগ্রাম ও ঐতিহ্যে’র বিলাইছড়িতে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল – বিএনপি’র ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে এবং প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান,সাবেক প্রধান মন্ত্রী দেশনেত্রী বেগম খালেদার অবদানের কথা তুলে ধরেন।

১ সেপ্টেম্বর ( শুক্রবার) সকাল ১০ঃ০০ টায় বিএনপি’র কার্যালয়ে উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আব্দুল বারেক খাঁ -এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ আব্দুস সালাম ফকির।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র সহ-সভাপতি চাথোয়াই রোয়াজা, উপজেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক জয়সিন্ধু চাকমা, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সেলিম সর্দার ও সহ- সাংগঠনিক সম্পাদক ধনমনি চাকমা, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক শান্তি রায় চাকমা ও ছাত্র দলের আহ্বায়ক শহীদুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ জাফর আহমেদ এবং বিএনপি’র সিনিয়র সাধারণ সম্পাদক ও যুবদলের আহ্বায়ক মোঃ রেজাউল করিম রনি।এছাড়াও বক্তব্য রাখেন–বিএনপি’র নাসির হোসেন, সঞ্জয় তঞ্চঙ্গ্যা, কবির হোসেন, দেলোয়ারা বেগম,মনির হোসেন, মনিরুল ইসলামসহ ইউনিয়ন পর্যায়ে নেতা ও নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী সরকারকে পদত্যাগ করে নির্দলীয় ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করা, মিথ্যা মামলা প্রত্যাহার করা। এছাড়াও হত্যা,ঘুম,মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবে না। এছাড়াও বলেন দেশে সাধারণ মানুষ থেকে শুরু করে বুদ্ধিজীবিদের বাক স্বাধীনতাসহ জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে বলে দাবি করেন এই ফ্যাসীবাদী আওয়ামী লীগ সরকার।এছাড়াও দ্রব্যমূল্যে উধ্বর্গতি যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে বলে বক্তারা মন্তব্য করেন।
বক্তারা আরো বলেন, নৌকা যাবে নদীতে, ধান হবে গতিতে এবং ভবিষ্যৎতে যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করতে বিএনপি প্রস্তুত বলেও তারা হুশিয়ারী উচ্চারণ করেন।