বিলাইছড়িতে সেনা জোন কর্তৃক গরীব ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৩/০৫/২০২৩, ৪:৪২ PM / ১১৫
বিলাইছড়িতে সেনা জোন কর্তৃক গরীব ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

সুজন কুমার তঞ্চঙ্গ্যা,বিলাইছড়ি (রাঙ্গামাটি)।

 

বিলাইছড়িতে বাংলাদেশ সেনাবাহিনী বিলাইছড়ি সেনা জোন ৩২ বীর কর্তৃক গরীব ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ এবং তারুণ্য উদ্যান ও শিল্প কলা একাডেমিকে বই ও বাদ্যযন্ত্র প্রদান করা হয়েছে।এতে সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল আহসান হাবিব রাজীব পিপিএম, পিএসসি, নিজেই উপস্থিত থেকে এসব সামগ্রী বিতরণ করেন।

 

বুধবার (৩ মে) সকাল ১১ঃ০০ ঘটিকা সময় জোনের আয়োজনে উপজেলা হলরুমে শিক্ষা সামগ্রী ও অন্যান্য বাদ্যযন্ত্র বিতরণ ও পরে এক আলোচনা সভায় জোন কমান্ডার বলেন,আমাদের দায়িত্ব সর্বপ্রথম নিরাপত্তা নিশ্চিত করা মূল কাজ। পাশাপাশি শান্তি- শৃঙ্খলা, সম্প্রীতি ও উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।পার্বত্য চট্টগ্রামে অনেক উপজেলা উন্নয়নে সুযোগ থাকলেও এখানে আরো বেশি উন্নয়ন হচ্ছে। উন্নয়নে শিক্ষার কোনো বিকল্প নেই।

 

তিনি আরো বলেন, আপনারা ভাগ্যেবান এই উপজেলায় দূরদর্শী সম্পন্ন একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা পাওয়া ভাগ্যের ব্যাপার।উপজেলা পক্ষ হতে উন্নয়নে অনেকগুলো পদক্ষেপ গ্রহন করা হয়েছে। সে সাথে উন্নয়নে সামনে দিকে এগিয়ে নেওয়া জন্য বাংলাদেশ সেনাবাহিনী যতটুকু সাপোর্ট দিতে পারে সেজন্য এখানে আসা।একটা রাষ্ট্রকে এবং একটি সমাজকে এগিয়ে নিতে হলে আমাদের মাঝে ছোটো ছোটো বাচ্চাদের কোনো বিকল্প নেই। সে যে পরিবারের সন্তান হোকনা কেন এদের ছাড়া রাষ্ট্র, সমাজ কোনো ভাবে সামনে দিকে এগিয়ে যেতে পারে না। এগিয়ে যেতে হলে আমাদের মা- বাবা, সমাজ,শিক্ষক, প্রশাসন সকলের দায়িত্ব রয়েছে। এজন্য সামনে দিকে এগিয়ে যেতে হলে আমাদের এই ছোটো ছোটো বাচ্চাদের এগিয়ে নিতে হবে।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, ১ নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান এবং ২ নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রামাচরণ মার্মা( রাসেল), এছাড়াও উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি ও নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষকগণ।এতে ৫ টি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৫০ জন অসহায় শিক্ষার্থীকে স্কুল ব্যাগ ও অন্যান্য শিক্ষা উপকরণ দেওয়া হয়েছে।

 

 

 

আরো পড়ুন-

 

 

বান্দরবানের চিম্বুক এলাকায় সেনা জোনের সুপেয় পানি প্রদান