বৃষ্টির জন্য বান্দরবানে নামাজ আদায় করলো মুসল্লীরা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৫/০৪/২০২৪, ১১:৪১ AM / ৫১
বৃষ্টির জন্য বান্দরবানে নামাজ আদায় করলো মুসল্লীরা

জয়বাংলা নিউজ ডেস্ক। 

 

তীব্র দাবদাহে জনজীবনে নেমে এসেছে চরম ভোগান্তি,এছাড়াও অতিমাত্রায় গরমের কারনে বিভিন্ন শারীরিক অসুবিধার সম্মুখীন হচ্ছে মানুষ।

তীব্র দাবদাহে আল্লাহ তায়ালার রহমতের বৃষ্টির জন্য এস্তেস্কা বা বৃষ্টির জন্য নামাজ অনুষ্ঠিত হয়েছে পার্বত্য জেলা বান্দরবানে।

বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সা.) প্রচন্ড খরা এবং অনাবৃষ্টির সময় রহমতের বৃষ্টি চেয়ে মহান আল্লাহ তাআ’লার দরবারে সালাতুল এস্তেস্কা বা বৃষ্টির নামাজ আদায় করতেন।

নবীজি সা. এর এই সুন্নাহ্কে অনুসরণ করে বৃহস্পতিবার(২৫ এপ্রিল) সকাল ১০ টায় বান্দরবান জেলা কেন্দ্রীয় ঈদ-গা মাঠে হাজারো মুসল্লীদের অংশগ্রহণে বৃষ্টির জন্য দুই রাকাত নামাজ আদায় করা হয়।

নামাজে ইমামতি করেন বান্দরবান কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিন ইমামী।

এসময় নামাজে জেলার বিভিন্ন পর্যায়ের সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

নামাজ শেষে দুই হাত তুলে ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য কান্নাকাটি করেছেন মুসল্লিরা।এসময় পার্বত্য জেলা বান্দরবান সহ সারাদেশে তীব্র গরমের জন্য আল্লাহর কাছে নিজেদের পাপের জন্য তওবা করা হয় এবং রহমতের বৃষ্টির জন্য দোয়া করা হয়।

তীব্র গরমের কারনে সারাদেশে মৃত্যুবরণকারীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

বান্দরবান জেলা আবহাওয়া অফিস এর ভারপ্রাপ্ত কর্মকর্তা সনাতন কুমার মন্ডল জানান গতকাল জেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৮.০ ডিগ্রি সেঃ, আজকের দিনের তাপমাত্রা কিছুটা অপরিবর্তিত থাকতে পারে যা এই মাস পর্যন্ত অপরিবর্তিত থাকবে বলে তিনি জানান।