ভারতে সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৮/০৯/২০২২, ১০:৩৩ PM / ১৪
ভারতে সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী।

জয়বাংলা নিউজ ডেক্স –

বৃহস্পতিবার ৮ সেপ্টেম্বর ২২ ইং রাত ৮ঃ০৬ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের চার্টার্ড ভিভিআইপি ফ্লাইট বিমানবন্দরে অবতরণ করে।

দেশে প্রত্যাবর্তনের বিষয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, রাজস্থানের শিক্ষামন্ত্রী বি ডি কাল্লা ও ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার মোহাম্মদ ইমরান প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বিদায় জানানোর পর ভারতীয় সময় বিকাল ৫ঃ৩০ মিনিটে রাজস্থানের জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে এই রাষ্ট্রীয় সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ সেপ্টেম্বর দিল্লিতে নিজামউদ্দিন আউলিয়ার দরগা জিয়ারত ও সেখানে প্রার্থনার মাধ্যমে ভারত সফর শুরু করেন।

৬ সেপ্টেম্বর হায়দারাবাদ হাউজে নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক ও একান্ত বৈঠক করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বিপাক্ষিক বৈঠকের পরবর্তীতে ভারতের সঙ্গে বাংলাদেশের সাতটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। পরবর্তীতে রাজস্থানের খাজা গরিবে নেওয়াজ দরগা শরিফ (আজমিরে সুফি সাধক খাজা মঈনুদ্দিন চিশতির দরগা) জিয়ারত করেন প্রধানমন্ত্রী।

কালাঘাটায় ‘বিষপানে’, এক ব‍্যক্তির মৃত‍্যুর অভিযোগ।