মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করলো পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৩/০৯/২০২২, ১:০৮ PM / ২০
মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করলো পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

প্রতিবছরের মত এবারেও বান্দরবানের ছাত্র-ছাত্রীদের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে শিক্ষাবৃত্তি প্রদান করা হচ্ছে।বান্দরবান পার্বত্য জেলার মেধাবী শিক্ষার্থীদের ২০২০-২০২১ এ আবেদন কৃত শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ই সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলার অরুণ সারকি টাউন হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।এবারে জেলার ৭টি উপজেলার বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪০৩ জন এবং কলেজ পর্যায়ে ৩৩০ জন সহ মোট  ৭৩৩ জন কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীকে এই শিক্ষাবৃত্তির জন্য  মোট তেষট্টি লক্ষ চল্লিশ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

নুরুল আলম চৌধুরী অতিরিক্ত সচিব,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়নবোর্ডের উপসচিব মোঃ জসিম উদ্দীন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম, উন্নয়ন বোর্ডের সদস্য মো. জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবি, মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ বড়ুয়া, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. ইয়াসির আরাফাত, প্রকল্প পরিচালক আব্দুল আজিজ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন তিন পার্বত্য জেলায় বৃত্তির পরিমাণ ৩ গুন বৃদ্ধি করা হয়েছে তিন পার্বত্য জেলায় মোট  ২২২৩ জন শিক্ষার্থীদের  বৃত্তি প্রদান করা হচ্ছে।প্রতি বছর ২ কোটি টাকা বৃত্তি প্রদান করা হচ্ছে তিন পার্বত্য জেলায়।

বিএনপি জানে নির্বাচন করে শেখ হাসিনা সরকারকে হটাতে পারবে না : ওবায়দুল কাদের।