রাঙামাটিতে পাহাড় ও সমতল আদিবাসীদের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৩/০৬/২০২৩, ১১:৪০ PM / ১০৯
রাঙামাটিতে পাহাড় ও সমতল আদিবাসীদের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

চিরন বিকাশ দেওয়ান,রাঙামাটি প্রতিনিধি।

পাহাড় ও সমতল আদিবাসীদের জাতীয় ঐক্য ও সংহতি জোরদার করার লক্ষ্যে রাঙামাটিতে পাহাড় বনাম সমতল আদিবাসী প্রীতি ফুটবল ম্যাচ ২০২৩ এর উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(২৩জুন) বিকেলে রাঙামাটি চিং হ্লা মং মারী স্টেডিয়ামে বাংলাদেশ আদিবাসী ফোরাম এর আয়োজনে পাহাড় বনাম সমতল আদিবাসী প্রীতি ফুটবল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আদিবাসী ফোরামের সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা)।

এ সময় সন্তু লারমা বলেন, পাহাড় ও সমতল আদিবাসী সমাজের মধ্যে যে বাস্তবতা সে বাস্তবতা নিরিক্ষে আদিবাসী সমাজ যে জীবন ধারা নিয়ে এগ্রিয়ে যেতে চাচ্ছে সে সমাজকে আরো জোরদার করার জন্য আদিবাসী সমাজের মধ্যে খেলাধুলা সহ সকল স্তরে ঐক্য সংহতি ও আগামীদিনের নেতৃত্ব জোরদার করতে হবে।

তিনি আরো বলেন, আদিবাসী সমাজে খেলাধুলায় একটা বিশেষ ভূমিকা আছে। কাজেই আদিবাসী সমাজের ছেলেমেয়েরা এই ফুটবল অঙ্গনে যাতে আরো জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে পারে সে চেষ্টা চালিয়ে যেতে হবে।

এ সময় বাংলাদেশ আদিবাসী ফোরাম পার্বত্য চট্টগ্রাম অঞ্চল এর সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরুপা দেওয়ান, বাংলাদেশ আদিবাসী ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইউজিং নক্রেক, সাবেক সংসদ সদস্য ঊষাতন তালুকদার।

প্রীতি ফুটবল ম্যাচের সমতল আদিবাসী দলকে ৩-০ গোলে পরাজিত করে জয় লাভ করে পাহাড় আদিবাসী দল। পরে ম্যাচ শেষে পাহাড় ও সমতল আদিবাসী উভয় দলকে পুরষ্কার বিতরণ করা হয়।

 

 

 

 

বাঘাইছড়িতে আওয়ামীলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত