রাজস্থলীতে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পা‌লন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৬/১০/২০২২, ৩:১০ PM / ১১
রাজস্থলীতে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পা‌লন।

চাইথোয়াইমং মারমা রাঙামাটি বুর‍্যো।

সারাদেশ ব্যাপী নির্ভুল জন্ম মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব’ প্র‌তিপাদ্য‌কে সাম‌নে রে‌খে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা প্রশাসনের উদ্যোগে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন করা হয়েছে।

দিবস‌টি উপল‌ক্ষে বৃহস্প‌তিবার সকাল ১১টায় উপ‌জেলা প‌রিষদ নির্বাহী অফিসারের সভাক‌ক্ষে আলোচনা সভা অনু‌ষ্ঠিত হ‌য়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ এর সভাপ‌তি‌ত্বে উপজেলা প্রশাসন আ‌য়ো‌জিত আ‌লোচনা সভায় বক্তব্য রা‌খেন উপ‌জেলা পরিষদ চেয়ারম্যান উবাচ মারমা, ভাইস চেয়ারম্যান অংনুচিংমারমা, শিমুল মেম্বার প্রমুখ।

এসময় ৩টি ইউনিয়নের স‌চিব,উদ্যোক্তা, বি‌ভিন্ন সরকারী দপ্ত‌রের কর্মকর্তা ও সাংবাদিকগণ উপ‌স্থিত ছি‌লেন।

সভায় জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্প‌র্কিত বি‌ভিন্ন সমস্যা চি‌হ্নিত করণ ও সহজ সমাধানের উপর গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়। সেই সা‌থে শতভাগ জন্ম-মৃত্যু নিবন্ধন বাস্তবায়‌নের জন্য বি‌ভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। সরেজমিনে ঘুরে দেখা যাচ্ছে, এখানে কয়েক বছর আগে হতে ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের জনসাধারণের বেশি ভাগ জন্ম নিবন্ধন ভূল দেখা গেছে বলে একাধিক ভুক্তভোগীরা গণমাধ্যমকে জানান। বর্তমানে এ জন্ম নিবন্ধন ঠিক করতে জনসাধারণরা হিসসিম কষ্ট সাধন হয়েছে। কেউ কেউ অনলাইনে প্রথম পযার্য়ের অনলাইনে প্রায় হাজার উপর জনসাধারণের অনলাইন নিবন্ধন এন্ট্রি নেই, বর্তমানে পূনরায় অনলাইনে জন্য আবার অর্থ খরচ ফি দিয়ে করতে লাগে। বিগত আমলে ভূল নিবন্ধন এন্ট্রি জন্য কেউ স্বীকার করছেনা বলে সূত্রে জানা যায়। ভবিষ্যৎ এধরনে যাতে ভূল না হয় প্রশাসন প্রতি দৃষ্টি আকর্ষণ এলাকাবাাসী বৃন্দ।

 

 

৩৮ বছরেও হয়নি ময়লা আর্বজনা ফেলার স্থায়ী ডাম্পিং স্টেশন।