রাজস্থলীতে সড়ক পরিবহন আইনে ৪ মামলায় জরিমানা 


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২০/০৯/২০২৩, ৮:৪০ PM / ৩১
রাজস্থলীতে সড়ক পরিবহন আইনে ৪ মামলায় জরিমানা 

চাইথোযাইমং মারমা, রাঙ্গামাটি বুর‍্যো।

রাঙামাটি রাজস্থলীতে হেলমেট পরিধান না করা অতিরিক্ত যাত্রী বহন, একই সাথে যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স না থাকার দায়ে সড়ক পরিবহন আইনে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ২০ সেপ্টেম্বর দুপুরের দিকে রাজস্থলী বাজার সদরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ । এ সময় সড়ক পরিবহন আইনের ২০১৮ এর ৯২(১) ধারা মোতাবেক হেলমেট পরিধান না করায় এবং একজনের অধিক যাত্রী বহন করার দায়ে তিনটি মামলায় তিনজন কে ১০০০ টাকা জরিমানা করা হয়।অপর দিকে মাছ বাজারে পুচা মাছ বিক্রীর দায়ে মাছ ব্যবসায়ীকে এক মামলায় জরিমানা আদায় করা হয়। সর্বমোট চার মামলায় এ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ জনস্বার্থে ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে বলে জানান তিনি।ইউএনও দপ্তরের অফিস সুপার জাহাঙ্গীর আলম সহ রাজস্থলী থানার এ এসআই মোজাম্মেল ও আনসার সদস্যরা ভ্রাম্যমান আদালত কে সহায়তা করেন। তবে স্থানীয় সচেতন মহলরা গণমাধ্যম কে জানান, প্রতিমাসে বিভিন্ন স্থানের ১নং ঘিলাছড়ি ইউনিয়ন, ২নং গাইন্দ্যা ইউনিয়ন ও ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়ন এলাকার এ ধরণের মোবাইল কোর্ট বসানোর জন্য সংশ্লিষ্ট প্রশাসন নিকট আহবান জানান। আর অন্য দিকে বাজারে বিভিন্ন দ্রব্য পণ্য ইচ্ছাকৃত মন গড়া ব্যবসায়ী রা দাম বৃদ্ধি করে, পঁচা জিনিস প্রতিনিয়ত বিক্রি করতে যায়।