রাজস্থলীতে ২ টি কেন্দ্রে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৪/০৯/২০২২, ১০:০১ PM / ১৪
রাজস্থলীতে ২ টি কেন্দ্রে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা।

চাইথোয়াইমং মারমা,রাঙ্গামাটি বুর‍্যো।

সারাদেশের ন্যায় আগামীকাল থেকে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় দুই টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। এ বছর রাজস্থলী উপজেলার ৩ টি মাধ্যমিক বিদ্যালয়, ও ১ টি ভোকেশনাল স্কুলের  মোট ৩১৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবে বলে জানা যায় ।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০২২ সালের এসএসসি পরীক্ষায় ২ টি কেন্দ্রে জেনারেল ও কারিগরী পরীক্ষার এসএসসি ভোকশনালের একটি কেন্দ্রে ১১২ জন পরিক্ষার্থী অংশ গ্রহন করবে। এসএসসি জেনারেল ১ টি কেন্দ্রের মধ্যে রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২০৩ জন, ও ভোকেশনালের বাঙালহালিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করবে।

গত ১৯ জুন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেউ ১৪ জুন থেকে সিলেটের বন্যার কারনে উক্ত পরীক্ষা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।
উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ জানান, ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। এর মধ্যে উপজেলার ২ টি কেন্দ্রে যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে। পরীক্ষা চলাকালীন ১৫ সেপ্টেম্বর থেকে পরবর্তী ২১ দিন পর্যন্ত রাজস্থলী উপজেলার সকল কোচিং সেন্টার প্রাইভেট বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ গণমাধ্যমকে জানান, পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে বুধবার মাইকিং করে লাল পতাকা চিহ্ন ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিক্ষায় সার্বিক নিরাপত্তার জন্য আইন শৃংখলা বাহিনী সার্বক্ষণিক নিয়েজিত থাকবে।

 

 

টুরিস্ট গাইড ও চালকদের প্রশিক্ষণ।