রামগড়ে পুতুল ফাউন্ডেশনের উদ্যোগে বার্ষিক বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৬/০৯/২০২৩, ৭:৪৬ PM / ১০১
রামগড়ে পুতুল ফাউন্ডেশনের উদ্যোগে বার্ষিক বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত

শুভাশীষ দাশ, রামগড় (খাগড়াছড়ি)

খাগড়াছড়ির রামগড়ে পুতুল ফাউন্ডেশনের উদ্যোগে বার্ষিক বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(২৬ সেপ্টেম্বর) রামগড় বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বক্তৃতা প্রতিযোগিতা আয়োজক কমিটির আহবায়ক সাবেক খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংপ্রু চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য দেন রামগড় সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল লতিফ।

বিশেষ অতিথি ছিলেন রামগড় সরকারি কলেজের সহযোগি অধ্যাপক মংসাজাই মারমা, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নুরুল হক গাজী, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নাজমুল হক, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: আব্দুল কাদের, উপজেলা একাডেমিক কর্মকর্তা কাজী সোহেল রানা, অবসরপ্রাপ্ত শিক্ষিকা রেখা রানী শীল, রামগড় রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সিনিয়র শিক্ষক মো: বাহার উদ্দিন।

‘স্মার্ট বাংলাদেশ: বর্তমান বিশ্ব তথ্য ও প্রযুক্তি ছাড়া অচল’ – এ বিষয়ে অনুষ্ঠিত নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতায় উপজেলার তিনটি উচ্চ বিদ্যালয়ের ৯ জন প্রতিযোগি অংশ গ্রহণ করে।

প্রতিযোগিতায় প্রথম হয় রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী হাফিজা আফনান, দ্বিতীয় ও তৃতীয় হয় রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র যথাক্রমে অর্ক চক্রবর্তী ও ইমতিয়াজ বিন হক।

বিচারক হিসেবে ছিলেন রামগড় সরকারি কলেজের প্রভাষক মো: বোরহান উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের মেডিকেল অফিসার ডা. তাকিয়া তুন্নি ও সহকারি উপজেলা শিক্ষা অফিসার উম্রাচিং চৌধুরি। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক মো. নিজাম উদ্দিন লাভলু।