রামগড়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪ প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা 


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৬/০৬/২০২৪, ১২:৩৩ AM / ১০
রামগড়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪ প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা 

শুভাশীষ দাশ প্রতিনিধি রামগড় (খাগড়াছড়ি)।

 

খাগড়াছড়ির রামগড়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অভিযান চালিয়ে চার ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার ৫ই জুন দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এসময় নানা অনিয়ম ও ভোক্তা অ‌ধিকার বিরোধী কর্মকাণ্ডে অপরাধ প্রমাণিত হওয়াতে রামগড় বাজারের ৪টি ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে এ জরিমানা আদায় করা হয়েছে।

ভোক্তা অধিকার সূত্রে জানা গেছে, নোংরা পরিবেশে খাবার পরিবেশন করায় খালেক হোটেলের মালিককে ১০ হাজার, মেয়াদ উত্তীর্ণ কসমে‌টিকস রাখার অপরাধে রুপ কথা কসমেটিকস’কে ২০ হাজার, মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে রামগড় বাজারের সবচেয়ে বড় ওষুধ ব্যবসায়ী প্রতিষ্ঠান জাহাঙ্গীর মেডিকেল হলের মালিককে ২০ হাজার ও হৃদয় কসমেটিকসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ এর সহকারী পরিচালক নাসরিন আক্তার জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪৩ দ্বারায় অপরাধ প্রমাণিত হওয়াতে রামগড়ে ৪ প্রতিষ্ঠানে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে, ও প্রতিষ্ঠানের মালিককে সর্তক করা হয়, তিনি আরো জানান ভোক্তা অধিকারের এ অভিযান চলমান থাকবে।