রামগড়ে শহিদ বীরমুক্তিযোদ্ধা ক্যাপ্টেন কাদের বীরউত্তমের শাহাদৎবার্ষিকী পালিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/০৪/২০২৪, ৭:৫৮ PM / ৫৩
রামগড়ে শহিদ বীরমুক্তিযোদ্ধা ক্যাপ্টেন কাদের বীরউত্তমের শাহাদৎবার্ষিকী পালিত

শুভাশীষ দাশ , রামগড় (খাগড়াছড়ি) ।

 

খাগড়াছড়ির রামগড়ে শনিবার(২৭ এপ্রিল) নানা কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীরউত্তমেে ৫৩তম শাহাদৎবার্ষিকী। ১৯৭১ সালেরর ২৭ এপ্রিল মহালছড়িতে পাকহানাদারবাহিনী ও তাদের সহযোগিবাহিনীর সাথে এক প্রচন্ড সম্মুখযুদ্ধে বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীরউত্তম শাহাদৎবরণ করেন। এ উপলক্ষ্যে শনিবার সকালে রামগড় কেন্দ্রীয় কবরস্থানে বীর শহীদের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, জিয়ারত ও দোয়া হয়।

রামগড়স্থ শহীদ ক্যাপ্টেন কাদের বীরউত্তম বিদ্যা নিকেতনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মংপ্রু চৌধুরি, সহ-সভাপতি ও সাংবাদিক মো. নিজাম ঊদ্দিন লাভলু, রামগড় রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও শিক্ষক মো: বাহার উদ্দিন, সাংবাদিক মো: মোজাম্মেল হোসেন, স্কুলের শিক্ষক মো: আনিসুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

দোয়া পরিচালনা করেন রামগড় কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা আক্তার হোসাইন। এছাড়া উপজেলার বলিপাড়া ইসলামিয়া কাসেমুল উলূম মাদ্রাসা ও এতিমখানায় কোরআন খতম, বাদ জোহর মাদ্রাসার পরিচালক মাওলানা ক্বারি নূর হোসাইনের পরিচালনায় বিশোষ দোয়া এবং সবশেষে এতিম শিক্ষার্থীদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। রোববার সকালে শহীদ ক্যাপ্টেন কাদের বীরউত্তম বিদ্যা নিকেতনে এ বীর শহীদের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।