লংগদু’তে প্রতিপক্ষের ব্রাশফায়ারে ইউপিডিএফ দুই কর্মী নিহত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৮/০৫/২০২৪, ৯:০২ PM / ৪২
লংগদু’তে প্রতিপক্ষের ব্রাশফায়ারে ইউপিডিএফ দুই কর্মী নিহত

রাঙামাটি বুর‍্যো।

 

পাহাড়ে আঞ্চলিক দলের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাঙামাটির লংগদু’য় ভ্রাত্বঘাতি সংঘাতে ব্রাশ ফায়ারে পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর দুই সক্রিয় কর্মী ঘটনাস্থলে নিহত হয়েছে। শনিবার সকালে লংগদু’র বড় হাড়িকাবার ভালেদি হাট এলাকায় এই হত্যাকান্ড সংগঠিত হয়েছে। নিহতরা হলো তিলক চাকমা (৫০) ও ধন্যমনি চাকমা(৩৫)।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহম্মেদ জানিয়েছেন, নিহতের বিয়ষটি অবহিত হওয়ার পর মরদেহ উদ্ধারে ঘটনাস্থলে পুলিশের একটি টিম রওয়ানা করেছে বলে নিশ্চিত করেছেন।

এদিকে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

সচল চাকমা জানিয়েছেন, সকাল সাড়ে ৮টার সময় লংগদুর বড়হাড়িকাবার ভালেদি ঘাট এর পার্শ্ববর্তী স্থানে সন্তু গ্রুপের ৭ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী এসে সেখানে সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ কর্মীদের উপর হামলা চালায়। এ হামলায় ঘটনাস্থলে ইউপিডিএফ সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক চাকমা (৫০) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫) নিহত হন। নিহত ইউপিডিএফ সদস্য বিদ্যাধন চাকমার (তিলক) পিতা: সময় মনি চাকমা, গ্রাম- কুকিছড়া, কাট্টলী, লংগদু, রাঙামাটি এবং সমর্থক ধন্য মনি চাকমার পিতা: নাম লেংগ্যা চাকমা, গ্রাম- ধুধুকছড়া, বড় হাড়িকাবা, লংগদু, রাঙামাটি।

ইউপিডিএফ এর পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে উল্লেখ করা হয়, এই হত্যাকান্ডের নেতৃত্বে ছিলো পোয়া চাকমা ওরফে আপন (৩২), পিতা লক্ষ্মী মনি চাকমা। তার বাড়ি বড় হাড়িকাবার পাশে কুট্টছড়ি গ্রামে। পোয়া চাকমা সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস এর সক্রিয় সন্ত্রাসী বলে জানিয়েছে।

বিবৃতিতে সচল চাকমা অবিলম্বে লংগদুতে ইউপিডিএফ কর্মী, সমর্থককে হত্যাকারী খুনি সন্ত্রাসীদের গ্রেফতার এবং খুনী সন্ত্রাসীদের মদদদাতা সন্তু লারমাকে গ্রেফতারপূর্বক আঞ্চলিক পরিষদ থেকে অপসারণ করে বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান।