লামায় আওয়ামিলীগের প্রতিবাদ মিছিল-সভা অনুষ্ঠিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৭/০৮/২০২২, ৩:৩২ PM / ১৩
লামায় আওয়ামিলীগের প্রতিবাদ মিছিল-সভা অনুষ্ঠিত

জাহিদ হাসান,লামা প্রতিনিধি।

সারা দেশের ন্যয় লামা উপজেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের আয়োজনে মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। (১৭ আগষ্ট২০২২ইং) বেলা ১১টায় প্রতিবাদ মিছিল শেষে বক্তারা বলেন, চার দলীয় জোট সরকার ক্ষমতা থাকাকালে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছিল।

তারা ২০০৫ সালের ১৭ আগস্ট সারা বাংলাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালিয়ে জঙ্গিবাদের উত্থান ঘটায়। এর আগে ২০০৪ সালে জামায়াত বিএনপি জোট সরকারের জঙ্গিবাদ, সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বাংলাদেশ আওয়ীমীলীগ জাতির জনক কণ্যার নেতৃত্বে যখন এসবের প্রতিবাদে রাজ পথে নেমেছিল, তখন ২১ আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলীগের এক জনসভায় গ্রেনেড হামলা চালায়।

ওই হামলায় অল্পের জন্য জাতির জনক কণ্যা শেখ হাসিনা বেঁচে গেলেও ২৪ নেতা কর্মি প্রাণ হারায়। পঙ্গু হয়ে অনেকে এখনো বেঁচে আছেন। বক্তারা বলেন, ২০০৮ সালে বঙ্গবন্ধু কণ্যার নেতৃত্বে আওয়ামীলীগ ক্ষমতায় এসে পরপর তিনবার রাষ্ট্র পরিচালনা করে দেশকে উন্নত সমৃদ্ধ করে জাতির ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে।

দেশ ও মানুষের উন্নয়নে ঈর্ষাকাতর স্বাধীনতা বিরোধী চক্রটি আবারো মাথাচাড়া দিয়ে সরকারের অর্জনগুলোকে ম্রিয়মান করতে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়ে পড়েছে।

অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে লামা উপজেলা ও পৌর আওয়ামী লীগ , মহিলা আওয়ামী লীগ জাতীয় শ্রমিকলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ অংশ নেয়।

সকাল সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিলটি উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে লামা বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, সেক্রেটারী মোঃ জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশসহ সিনিয়র নেতৃবৃন্দ।

 

জ্বালানি তেলের জারি করা প্রজ্ঞাপন কেন অবৈধ ঘোষণা করা হবে না— জানতে চায় হাইকোর্ট