লামায় আন্ত: উপজেলা বিতর্ক প্রতিযোগিতায় নাইক্ষ্যংছড়ি বালিকা বিদ্যালয় চ্যাম্পিয়ান


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৭/০৯/২০২১, ৪:৫৮ AM / ১১
লামায় আন্ত: উপজেলা বিতর্ক প্রতিযোগিতায় নাইক্ষ্যংছড়ি বালিকা বিদ্যালয় চ্যাম্পিয়ান

বান্দরবান প্রতিনিধি:

গ্রাউস ও একে এস এর যৌথ উদ্যোগে লামায় আন্ত: উপজেলা বিতর্ক প্রতিযোগিতায় নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয় চ্যাম্পিয়ান হয়েছে।

আজ (১৬ নভেম্বর) বৃহস্পতিবার বান্দরবান জেলার লামায় আন্ত: উপজেলা বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে ৩ টি বিদ্যালয় অংশগ্রহণ করেন। এ ও বি দুই গ্রুপে প্রতিযোগিতায় বিষয় ছিলো, “পার্বত্য চট্টগ্রামে নতুন বন সৃষ্টি নয় বরং প্রকৃতিক বনের সুস্থ ব্যবস্থাপনা ও সংরক্ষণ পারে জীব বৈচিত্র্যতা ও পানির উৎসহসমূহ নিশ্চিত করতে”।

আর ফাইনাল রাউন্ডের বিষয় নির্ধারণ হয় “বাংলাদেশে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে শুধুমাত্র আইন প্রয়োগই নয়, প্রয়োজন সর্বস্তরের দৃষ্টিভঙ্গি পরিবর্তন”। ফাইনালের রাউন্ডে লামা উপজেলার ইয়াংছা উচ্চ বিদ্যালয় কে হারিয়ে চ্যাম্পিয়ান হন নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি বালিকা বিদ্যালয়।

এই বিতর্ক প্রতিযোগিতায় নাইক্ষ্যংছড়ি বালিকা বিদ্যালয়ের হয় অংশগ্রহণ করেন ফজিলাতুন্নেছা তোহফা, ইশরাত নওশীন ইফাত ও ফাতেমা জান্নাত নয়ন। এই প্রতিযোগিতায় বিতর্কে সেরা বক্তা নির্বাচিত হন নাইক্ষ্যংছড়ি বালিকা বিদ্যালয়ের প্রধান বক্তা ফজিলাতুন্নেছা তোহফা।

সমাপনি অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী বিদ্যালয় ও বিজিতদের ক্রেষ্ট প্রদান করা হয় এবং সকল অংশ গ্রহনকারী বিতার্কিকদের সনদ প্রদান করা হয়। নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার ও সহকারী শিক্ষক রহমত সালাম।

উল্লেখ্য, চলতি বছরের মার্চে গ্রাউস ও একে এস এর যৌথ উদ্যোগে নাইক্ষ্যংছড়ি উপজেলার আন্তঃ বিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হন নাইক্ষ্যংছড়ি বালিকা বিদ্যালয়।