শিক্ষক কর্তৃক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে কাপ্তাই বিএসপিআই এ সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/০৯/২০২২, ৬:৪৫ PM / ২২
শিক্ষক কর্তৃক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে কাপ্তাই বিএসপিআই এ সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ।

ঝুলন দত্ত, কাপ্তাই( রাঙামাটি)।

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের( বিএসপিআই) শিক্ষক কর্তৃক ছাত্রী যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৫সেপ্টেম্বর) সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভিতর অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এইসময় শিক্ষার্থীরা ঐ শিক্ষকের শাস্তি ও তাঁকে বহিস্কারের দাবি জানান।

সাধারণ শিক্ষার্থীরা জানান,, অত্র সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল উড এর জুনিয়র ইনস্ট্রাক্টর মো.এজাবুর আলম(৩৫) সিভিল উড বিভাগের এক ছাত্রীকে বিভিন্নভাবে লালসা ও প্রলোভন দেখিয়ে যৌন হয়রানির চেষ্টা করে আসছেন। অভিযুক্ত ছাত্রী উক্ত শিক্ষকের বিচার চেয়ে গত ২৮আগস্ট চট্রগ্রাম হতে ডাকযোগে যোগে অধ্যক্ষ বরাবরে একটি চিঠি পাঠায়। তারই প্রেক্ষিতে আজকের এই সমাবেশ।

এদিকে সুইডেন পলিটেকনিক অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মতিন হাওলাদার এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান জানান,আমি গত ৩০ আগস্ট অভিযোগের চিঠি পাই। এবং ঐ দিন চিঠি পেয়ে মেকানিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান ওমর ফারুকে আহবায়ক করে ৭সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করি এবং ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিল করার জন্য বলি। তদন্ত রিপোর্টে যা আসে তা কারিগরি মন্ত্রণালয় পাঠিয়ে দিব বলে তিনি জানান।

এদিকে তদন্ত কর্মকর্তা ওমরু ফারুক এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা চিঠি পেয়ে তদন্ত কার্যক্রম শুরু করেছি মাত্র তিনদিন হলো। উভয়ের সাথে কথা বলে আমরা তদন্ত রিপোর্ট অধ্যক্ষের বরাবরে দায়ের করব ।

অভিযুক্ত শিক্ষকের সাথে টেলিফোনে কথা বললে তিনি জানান,এগুলো সব বানোয়াট ও মিথ্যা অভিযোগ। যে অভিযোগ করেছে তারা আমার পরিবারের সদস্য ।সে আরোও জানান কোন অভিযোগ প্রমাণ হলে আমার মন্ত্রণালয়ের যে সিদ্ধান্ত নিবে আমি তা মাথা পেতে নেব । তিনি আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চট্রগ্রামে একটি ট্রেনিং আছে বলে জানান।

ছবি ও ক্যাপশন- বাংলাদেশ সুইডেন পলিটেকনিক শিক্ষক কর্তৃক ছাত্রী যৌন হয়রানির অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা।

 

 

 

স্থানীয় গরীব ও দুস্থ জনসাধারণের মাঝে স্বনির্ভর সহাযোগিতা প্রদান করলেন কাপ্তাই বিজিবি।