সকল ক্ষেত্রে নারীদের কে এগিয়ে আসতে আমাদের পরিবেশ সৃষ্টি করতে হবে- বীর বাহাদুর উশৈসিং।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২২/০৯/২০২২, ৪:০৪ PM / ১৩
সকল ক্ষেত্রে নারীদের কে এগিয়ে আসতে আমাদের পরিবেশ সৃষ্টি করতে হবে- বীর বাহাদুর উশৈসিং।

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান।

বান্দরবান জেলা উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও ডি পি এস এর উদ্যোগে ৬০টি স্টল নিয়ে দেশের নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন হয়েছে।

২২শে সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের মাঠে মেলার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

মন্ত্রী বলেন নারীদেরকে ব্যাবসা বানিজ্যের প্রসারে এগিয়ে আসার জন্য আমাদের সকলের পরিবেশ সৃষ্টি করে দিতে হবে।কোন পিতা-মাতা যেন তার কন্যা শিশুকে অবহেলা না করে,তাকে লেখাপড়ার সুযোগ থেকে বঞ্চিত করে
প্রাপ্তবয়স্ক হওয়ার আগেই যেনো বিয়ে না দেয়।

আজকে আমাদের সমাজের নারীরা সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছে।দেশের বড় বড় সেক্টরে এখন নারীরা প্রতিনিধিত্ব করছে।দেশের উন্নয়নে নারীদের অবদান অপরিসীম।

সাফ জয়ী নারী ফুটবলারদেরকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঁচ নারী ফুটবলারকে প্রতি জন কে ৫০হাজার টাকা প্রদান করা হবে বলে জানান মন্ত্রী।

উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি লালছানি লুসাই এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ক্যা শৈ হ্লা,জেলা প্রশাসক প্রশাসক ইয়াছমিন পারভিন জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম,পৌর মেয়র মোঃ ইসলাম বেবী, উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা রেডক্রিসেন্ট এর সাধারণ সম্পাদক অমল কান্তি দাশ,স্থানীয় সরকারের উপপরিচালক লুৎফর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক ডা.মোঃ শেখ সাদেক(শিক্ষা ও আইসিটি),অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস সহ জেলা প্রশাসক কার্যালয়ের উর্ধতন কর্মকর্তা।

এছাড়াও বিভিন্ন জেলা হতে মেলায় অংশগ্রহণ কারী স্টল প্রতিনিধি,প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

 

 

 

কাপ্তাই উপজেলায়  সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত