সম্প্রিতির পরিবেশ সৃষ্টির জন্য সকলকে এগিয়ে আসতে হবে – বীর বাহাদুর উশৈসিং


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৮/০৬/২০২৪, ৮:২৪ PM /
সম্প্রিতির পরিবেশ সৃষ্টির জন্য সকলকে এগিয়ে আসতে হবে – বীর বাহাদুর উশৈসিং

ডেস্ক নিউজ।

 

বান্দরবানে সাতটি উপজেলার নিবন্ধনকৃত বিভিন্ন সমবায় সমিতি ও কৃষকদের মাঝে ১ কোটি পঞ্চাশ লাখ টাকা ব্যায়ে কৃষি সরঞ্জাম ও গাছের চারা বিতরণ করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

এ উপলক্ষে শনিবার (৮ জুন) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসকল কৃষি সরঞ্জাম ও গাছের চারা বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় তিনি সুবিধাভোগীদের মাঝে পচাত্তর লাখ টাকা ব্যায়ে পাওয়ার টিলার ১৯ টি,সেচ পাম্প মেশিন ৩০ টি,পাওয়াট স্প্রে মেশিন ১৩ টি,স্প্রে মেশিন ৪৯ টি,Oil expeller মেশিন ৪ টি,মৌ বক্স ১৮ টি,রিপার মেশিন ১০ টি,ধান মাড়াই মেশিন ১০ টি, ৫৮ টি, ৫০ লাখ টাকা ব্যায়ে ৫৮ টি বকনা বাচুর সহ ৭ হাজার ২ শত গাছের ফলদ ও বনজ চারা এবং ২৫ লাখ টাকা ব্যয়ে ১২৪৬০৮ টি বাঁশের চারা বিতরণ করেন।
এসময় তিনি বলেন এলাকার উন্নয়নের জন্য আমাদের সকলের পরিবেশ সৃষ্টি করতে হবে তাই সকল ধর্মের সকল বর্নের মানুষের মাঝে সম্প্রিতি বজায় রাখতে হবে।তিনি বলেন কৃষকের উন্নয়নের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি,খাগড়াছড়ি এবং বান্দরবানে তিনটি কোলেস্টোর হিমাগার স্থাপন করা হবে যাতে কৃষকরা তাদের উৎপাদিত ফসল দীর্ঘদিন সংরক্ষণ করে বাজারজাত করতে পারে।

জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ,অতিরিক্ত পুলিশ সুপার, শাহ আলম,পৌরসভার মেয়র,মোঃশামসুল ইসলাম,নির্বাহী প্রকৌশলী, জিয়াউর রহমান,জেলা পরিষদের সদস্য, লক্ষী পদ দাশ,ক্যসাপ্রু মারমা,মোজাম্মেল হক বাহাদুর,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এমএম শাহ নেওয়াজ।
এছাড়াও উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন উপজেলা হতে আগত বিভিন্ন সমবায়সমিতির নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
কৃষকদের মাঝে কৃষি সরঞ্জাম ও চারা বিতরণ শেষে জেলা পরিষদের সম্মুখে একটি গাছের চারা রোপণ করেন বীর বাহাদুর উশৈসিং এমপি।