সরকার জনসাধারণের সুবিধায় জনবান্ধব কার্যক্রম পরিচালনা করছে-জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০১/০৯/২০২২, ১১:২৯ AM / ১১
সরকার জনসাধারণের সুবিধায় জনবান্ধব কার্যক্রম পরিচালনা করছে-জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী।

খোলা বাজারে চাল বিক্রয়(ওএমএস) কার্যক্রমের উদ্বোধন।

দেশ ব্যাপী খাদ্যশস্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে সরকার ইতিমধ্যে বিভিন্ন জনবান্ধব কর্মসূচি পরিচালনা করছে। এরই ধারাবাহিকতা বান্দরবানে জেলা খাদ্য বিভাগের সহযোগিতায় খাদ্যশস্যের বাজার দর উর্ধগতি প্রবণতা রোধ ও নিম্ন আয়ের জনগোষ্ঠীকে মূল্য সহায়তা দেয়া এবং বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত “খোলা বাজারে চাল বিক্রয় (ওএমএস) কার্যক্রমের শুভ উদ্বোধন করেছে জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী।

জেলা প্রশাসক বলেন এ বছরের ১লা সেপ্টেম্বর হতে নভেম্বর মাস পর্যন্ত খোলা বাজারে চাল বিক্রয় ওএমএস কার্যক্রম চলবে।১লা সেপ্টেম্বর হতে জেলার সদর ও লামা উপজেলা ব্যাতীত ৫ টি উপজেলায় ১০জন ডিলারের মাধ্যমে চার হাজার জন ভোক্তা সপ্তাহের শুক্র ও শনিবার ছাড়া প্রতিদিন কেজিপ্রতি ৩০ টাকা করে ৫ কেজি চাল ক্রয় করতে পারবে।

সুএে জানানো হয় বান্দরবান পৌরসভার ৯ টি ওয়ার্ডে ৩৬০০ জন,লামা পৌরসভায় ১২০০ জন, ভোক্তা ৩০ টাকা করে ৫ কেজি চাল ক্রয় সুবিধা পাবে।
এছাড়াও এ কর্মসূচির আলোকে সেপ্টেম্বর হতে নভেম্বর এবং মার্চ ২৩ হতে এপ্রিল ২৩ পর্যন্ত পাঁচ মাস জেলার মোট ২১,৬৬৬ জন ডিজিটাল ডাটাবেইজ যাচাইকৃত কার্ড ধারী ১৫ টাকা করে মাসে ৩০ কেজি চাল পাবেন।
১লা সেপ্টেম্বর সকালে বান্দরবান বাজারে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম,অতিরিক্ত জেলা প্রশাসক ডা.মোঃ শেখ সাদেক(শিক্ষা ও আইসিটি),নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস,মোঃসালাউদ্দিন,ভারপ্রাপ্ত কর্মকর্তা,জেলা খাদ্য গুদাম,আদুই রঞ্জন তঞ্চঙ্গা,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

এছাড়াও অনুষ্ঠানে ওএমএস ডিলার,ও সেবা গ্রহিতা,প্রিন্ট ও ইলেকট্রনিকস্ মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

নাইক্ষ্যংছড়িতে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত।